প্রচ্ছদ

রাষ্ট্রপতির কাছে শাবির আড়াই হাজার শিক্ষার্থীর স্মারকলিপি

প্রকাশিত হয়েছে : ৪:১১:২০,অপরাহ্ন ০৬ মার্চ ২০১৮ | সংবাদটি ১১৭ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

বিশিষ্ট শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আড়াই হাজারের অধিক শিক্ষার্থীর স্বাক্ষর সম্বলিত স্বারকলিপি রাষ্ট্রপতি বরাবর প্রদান করা হয়েছে।
মঙ্গলবার সকাল ১১টায় সাধারণ শিক্ষার্থীদের মৌন মিছিল পরবর্তী সময়ে প্রশাসনিক ভবন-২ এর সামনে উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবর এ স্বারকলিপি দেন।
এ হামলার ঘটনায় প্রতিবাদ অব্যাহত রেখেছে সাধারণ শিক্ষার্থীরা এবং তিন দফা দাবিও জানান তারা।
তিন দফা দাবির মধ্যে রয়েছে অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় সুষ্ঠু ও সঠিক তদন্ত প্রকাশ, হামলার দ্রুত বিচার সম্পন্ন করা এবং ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা।
স্বারকলিপিতে আরও উল্লেখ করা হয়, ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ কঠোরভাবে নিয়ন্ত্রণ, দ্রুততম সময়ে বিশ্ববিদ্যালয়ের সীমানা প্রাচীর নির্মাণ এবং নিরাপত্তার নামে কাউকে হয়রানি না করে যথাযথ পদক্ষেপ নেওয়া।
গত শনিবার বিকলে শাবিতে ফেস্টিভাল চলাকালীন সময়ে ড. জাফর ইকবালের ওপর হামলা করে ফয়জুর রহমান (২৫) নামের এক সন্ত্রাসী।
শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদ স্বারকলিপি পাওয়ার বিষয়টি নিশ্চিত করে বলেন, অতি দ্রুত এটি মহামান্য রাষ্ট্রপতি বরাবর পাঠানোর ব্যবস্থা করা হবে।

এদিকে, অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় চতুর্থ দিনের মতো আন্দোলন করেন শিক্ষার্থীরা। আন্দোলনে শিক্ষার্থীদের সাথে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরাও অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (৬ মার্চ) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের এম এ ওয়াজেদ মিয়া (আইআইসিটি) ভবন থেকে ‘ড. জাফর ইকবাল এর ওপর হামলার তীব্রনিন্দাজ্ঞাপন ও প্রতিবাদ’ সম্বলিত ব্যানারে র‌্যালি বের করে মৌন মিছিল করে শিক্ষার্থীরা। এ প্রতিবাদ কর্মসূচির আয়োজন করে আইআইসিটি পরিবার। এতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) এবং ইলেকট্রিক অ্যান্ড ইলেক্ট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই), সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের পাশাপাশি বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

র‌্যালিটি ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপাচার্য ভবনের (প্রশাসনিক ভবন-২) সামনে এসে শেষ হয়। র‌্যালী পরবর্তী সময়ে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়।
এসময় উপস্থিত ছিলেন শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, সিএসই বিভাগের শিক্ষক অধ্যাপক মো. শহিদুর রহমান, অধ্যাপক মো. রেজা সেলিম, অধ্যাপক মো. জহিরুল ইসলাম, সহকারী অধ্যাপক মো. সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তারা জানান, দেশের সম্পদ আমাদের প্রিয় জাফর ইকবাল স্যারের ওপর হামলায় আমরা শাবি পরিবার মর্মাহত। হামলাকারী এবং এর নেপধ্যে যারা তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১