প্রচ্ছদ

জাফর ইকবালের পেছেনে দাঁড়িয়ে থাকা আরেক তরুণকে সন্দেহ

প্রকাশিত হয়েছে : ১২:৫৩:৪১,অপরাহ্ন ০৫ মার্চ ২০১৮ | সংবাদটি ১২৮ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

অধ্যাপক ড. জাফর ইকবালের ওপর হামলার আগে তার পেছেনে দাঁড়িয়ে থাকা আরেক তরুণকে সন্দেহ করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

ছবিতে দেখা গেছে, চেয়ারে বসা জাফর ইকবালের ঠিক পেছনে ছিলেন হামলাকারী ফয়জুল। ছবিতে তার বাঁয়ে পুলিশের পাশে দাঁড়িয়ে ছিল মোটাসোটা এক তরুণ।

কিন্তু তাকে চেনেন না বলে জানিয়েছেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অনুষ্ঠান আয়োজন সংশ্লিষ্টরা।

আয়োজকরা জানান, শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের অনুষ্ঠানে জাফর ইকবালের আশপাশে অবস্থানরতদের মধ্যে ফয়জুল ও মোটা তরুণ বাদে সবাই তাদের পূর্বপরিচিত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর জহীর উদ্দিন আহমেদ বলেন, আমিও মঞ্চে দাঁড়িয়ে থাকা মোটা যুবকের পরিচয় শনাক্ত করতে পারিনি। তবে এখনই কিছু বলা যাচ্ছে না। কারণ উৎসবটা ছিল জাতীয় পর্যায়ের। তাই এখানে বাইরের বিশ্ববিদ্যালয় থেকেও অনেক শিক্ষার্থী অংশগ্রহণ করেছিল।

প্রক্টর আরও বলেন, প্রকাশ্য অনুষ্ঠানে হামলাকারী একা এসে হামলা করবে এটা খুব দুরূহ। তার সহযোগী হিসেবে এক বা একাধিকজন থাকতে পারে। সে পরিকল্পিতভাবে সুযোগ খুঁজে এ হামলা করেছে। তাই এটা ধারণা করা খুব স্বাভাবিক তার সহযোগী কেউ থাকবে।

র‌্যাব-৯ এর অধিনায়ক লেফটেন্যাট কর্নেল আবু হায়দার আজাদ জানান, ছবিতে যারা আছে তাদের মধ্যে কেউ হামলাকারীর সহযোগী থাকাটা স্বাভাবিক, আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।

তবে ফয়জুল কোনো জঙ্গি সংগঠনে জড়িত কি না বা তার সঙ্গে আর কারও সম্পৃক্ততা পাওয়া গেছে কি না এমন প্রশ্নের জবাবে র‌্যাব কর্মকর্তা আজাদ বলেন, এখন পর্যন্ত নিশ্চিত করে সব বলা যাচ্ছে না। আমরা সব বিষয় সামনে রেখে ঘটনার সঙ্গে জড়িতদের বের করতে তদন্ত চালাচ্ছি।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১