প্রচ্ছদ

জাফর ইকবালের ওপর হামলাকারীর মামা কৃষক লীগ নেতা আটক!

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষক ও বিশিষ্ট লেখক অধ্যাপক ড.মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমান ফয়জুলের বাড়িতে অভিযান চালানোর সময় পুলিশ তার মামা ফজলুর রহমানকে আটক করেছে। তিনি সুনামগঞ্জ কৃষক লীগের যুগ্ম আহ্বায়ক। এদিকে সুনামগঞ্জ কৃষক লীগের বিভিন্ন সভা- সেমিনার ও র‌্যালিতে তার ছবি থাকলেও স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, ফয়জুর তাদের দলের কেউ না।

অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের টুকেরবাজার শেখপাড়ার বাড়িতে শনিবার রাতে অভিযান চালায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এসময় তারা ফয়জুলের মামা ফজলুর রহমানকে আটক করে নিয়ে যায়। আর ফয়জুলের বাড়ি থেকে বইপত্র ও সিডি নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ফজলুর রহমান শেখপাড়ার ওই এলাকায় বাড়ি করে চার বছর ধরে আছেন। তার বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুরের বাসিন্দা। স্থানীয়দের কাছে তিনি নিজেকে আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচয় দিতেন। সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এনামুল কবির ইমনের আস্থাভাজন হিসেবে পরিচিত তিনি। দুজনকেই একইসঙ্গে মিছিল-মিটিং ও সভা করতেও দেখা গেছে।

সুনামগঞ্জের কয়েকজন আওয়ামী লীগ নেতা জানান, ফজলুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইমন গ্রুপের একজন সক্রিয় নেতা। এক কথায় তার ডান হাত। ইমন গ্রুপের দেখভাল করেন ফজলুর। সিলেট ও সুনামগঞ্জের দুই জায়গাতে তিনি বসবাস করেন। ফয়জুল সিলেট সদর উপজেলার কুমারগাঁওয়ের শেখপাড়া এলাকায় তার বোন জামাই হাফিজ আতিকুর রহমানকে ওই এলাকায় জায়গা কিনে বাড়ি তৈরি করতে সহযোগিতা করেন।

এ বিষয়ে জানতে এনামুল কবির ইমনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া গেছে। কৃষক লীগের সুনামগঞ্জ জেলা সদস্য সচিব বিন্দু তালকুদারের সঙ্গে যোগাযোগ করে তাকেও পাওয়া যায়নি।

ফয়জুরের বিষয়ে জানতে চাইলে সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমান বলেন, ‘এ বিষয়ে আমি কিছু জানি না।’

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার (ওসি) শফিকুল ইসলাম জানান, জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুলের মামা ফজলুরকে পুলিশ শেখপাড়া এলাকা থেকে আটক করে থানায় নিয়ে আসে। তার কাছ থেকে কিছু তথ্য পুলিশ পেয়েছে। সেগুলো বিভিন্নভাবে খতিয়ে দেখা হচ্ছে।

তিনি আরও জানান, এলাকাবাসী পুলিশকে জানিয়েছে ফজলুর রহমান সুনামগঞ্জের জগন্নাথপুরের বাসিন্দা। তিনি স্থানীয়দেরকে আওয়ামী লীগ নেতা হিসেবে পরিচয় দিতেন। ফজলু এখনও পুলিশের হেফজতে রয়েছে। সুত্র: বাংলাট্রিবিউন।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০