প্রচ্ছদ

ভোলাগঞ্জে গর্ত ধসে নিহতের সংখ্যা বেড়ে ৪

প্রকাশিত হয়েছে : ১২:৪৯:৩৭,অপরাহ্ন ২৬ ফেব্রুয়ারি ২০১৮ | সংবাদটি ১৩৩ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম
C

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জ পাথর কোয়ারি থেকে আরো দুই শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে। এ নিয়ে গর্ত ধসে পাথর চাপায় নিহতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ জন। এ ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে তিনজন।
পুলিশ সুত্রে জানা গেছে, গতকাল রোববার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার ভোলাগঞ্জের কালাইরাগ এলাকায় এ দুর্ঘটনাটি ঘটে। দুর্ঘটনার পর পরই ২জনের লাশ উদ্ধার করা হয়। তবে সোমবার সকাল ১১টার দিকে কোয়ারীতে অভিযান চালিয়ে আরো দুটি লাশ উদ্ধার করা হয়।
নিহতরা হলেন, সুনামগঞ্জের দক্ষিন সুনামগঞ্জ থানার মুরাদপুর গ্রামের আসকর আলীর ছেলে রুহুল আমিন (২২) ও একই এলাকার হযরত আলীর ছেলে মতিবুর রহমান (৩২)।
সোমবার সকালে উদ্ধার হওয়া লাশ গুলো হচ্ছে- দক্ষিণ সুনাগঞ্জের ছলেরবন্দ গ্রামের আব্দুল জলিলের পুত্র আশিক আলী (৩০) এবং জামালগঞ্জ উপজেলার কলক্কা গ্রামের আকবর আলীর পুত্র আতাবুর (৪০)।
এ ঘটনায় আহতরা হলেন দক্ষিণ সুনামগঞ্জ থানার আক্তাপাড়া গ্রামের কাশেম আলীর পুত্র রুহেল (১৮), একই থানার মুরাদপুর গ্রামের তেরাব আলীর পুত্র ফিরোজ আলী (৪৫) এবং জামালগঞ্জ থানার মল্লিকপুর গ্রামের মকসুদ আলীর পুত্র রাকিবুল (১৬)। এদের মধ্যে গুরুতর আহত ফিরোজ আলীকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দুজন কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।
কোম্পানীগঞ্জ থানার ওসি শফিকুর রহমান খান মাটি চাপায় ৪জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, রোববার রাতে ২জনের লাশ উদ্ধার করে সিলেট ওসমানী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। সোমবার সকালে আরো দুটি লাশ উদ্ধার করা হয়েছে। পোস্টমর্টেমের জন্য লাশ দুটি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হবে। দুর্ঘটনায় আহতদের উদ্ধার করে কোম্পানীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আরো একজন শ্রমিক নিখোঁজ রয়েছে বলে ওই শ্রমিকের ভাইয়ের বরাত দিয়ে ওসি জানান।
এদিকে গর্ত ধসের ঘটনায় আব্দুর রউফ নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।
ন্থানীয় সূত্র জানায়, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলী আমজাদের মালিকানাধীন ভোলাগঞ্জ কোয়ারির কালাইরাগ এলাকায় রোববার রাতে জেনারেটর চালিয়ে পাথর উত্তোলন করা হচ্ছিল। রাত সাড়ে ৯টায় গর্ত ধসে এ প্রাণহানির ঘটনা ঘটে।
দুর্ঘটনার খবর পেয়ে রাতেই কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ আবুল লাইছ, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) দিলীপ কান্তি নাথ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০