প্রচ্ছদ

সুষ্ঠু নির্বাচনে আনসারকে প্রস্তুত থাকতে নির্দেশ প্রধানমন্ত্রীর

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে আনসার ও ভিডিপি’কে প্রস্তুত থাকতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন জনগন যেন তাদের সাংবিধানিক অধিকার প্রয়োগ করতে পারে সেদিকে লক্ষ্য রাখতে হবে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম জাতীয় সমাবেশ ও এর কুচকাওয়াজ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আসন্ন নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে আপনাদের প্রতিটি সদস্যকে সব সময় প্রস্তুত থাকতে হবে। ভোটের অধিকার জনগণের মৌলিক অধিকার, সেটা যেন তারা যথাযথভাবে প্রয়োগ করতে পারে। ‘জনগণ যাতে তাদের ভোটের সাংবিধানিক অধিকার যথাযথভাবে প্রয়োগ করতে পারে সেদিকে দৃষ্টি দিতে হবে।’

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সরকারের নির্ভরযোগ্য বাহিনী হিসেবে গড়ে উঠেছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আপনারা শৃঙ্খলা বাহিনীর সদস্য, সুতরাং যেকোনো মূল্যে দেশের শান্তি শৃঙ্খলা আপনাদের রক্ষা করতে হবে, এটা পবিত্র দায়িত্ব। সেই সঙ্গে আপনারা সব সময় চেইন অব কমান্ড মেনে কাজ করবেন সেটাই আমরা চাই।

তিনি বলেন, জনগণের নিরাপত্তার যে গুরু দায়িত্ব আপনাদের ওপর অর্পণ করা হয়েছে, তা প্রতিপালনে সদা সচেষ্ট থাকবেন। খেলাধুলা, সন্ত্রাস-জঙ্গিবাদ মোকাবেলা, আইন-শৃঙ্খলা রক্ষা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের অবদানের প্রশংসা করেন প্রধানমন্ত্রী।

বাংলার মাটিতে জঙ্গিবাদ সন্ত্রাসের কোনো স্থান হবে না এ হুঁশিয়ারি পুনর্ব্যক্ত করে তিনি সন্ত্রাস, জঙ্গিবাদ, জাতীয় সম্পদ বিনষ্টকারী, সন্ত্রাস সৃষ্টিকারীদের জাতীয় উন্নতির পরিপন্থি হিসেবে উল্লেখ করেন।

বিগত সময়ে বিএনপি জামায়াতের নির্বাচন ঠেকানো ও সরকার বিরোধী আন্দোলনের সময়ে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যদের ভূমিকার প্রশংসা করে শেখ হাসিনা বলেন, ধন্যবাদ জানাই সকল আনসার, ভিডিপি সদস্যকে যখন বিএনপি জামায়াত জোট আগুন দিয়ে বাস ট্রেন পুড়াচ্ছিল, মানুষ হত্যা করেছিলে তখন আপনারা বলিষ্ট ভূমিকা রেখেছিলেন। ছেলে-মেয়েরা যেন কোনো ভাবেই মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাসের সঙ্গে সম্পৃক্ত হতে না পারে সেদিকে সবাইকে সর্তক থাকার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সকলের কাছে আবেদন থাকবে আপনাদের ছেলে মেয়েরা লেখাপড়া শিখছে কিনা, শিক্ষা-প্রতিষ্ঠানগুলোতে ঠিক মতো থাকছে কিনা, কার সঙ্গে মিশছে বিষয়গুলোর দিকে সবাইকে সুদৃষ্টি রাখতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশকে সন্ত্রাস ও জঙ্গিবাদ মুক্ত করে উন্নয়নের যে ধারায় এগিয়ে যাচ্ছে আমরা সে ধারা অব্যহত রাখবো। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবে। বাংলাদেশ ক্ষুধা-দারিদ্র্য মুক্ত হয়ে বিশ্ব দরবারে মাথা উঁচু করে চলবো।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উন্নয়নে সরকারের আন্তরিকতার কথা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আমি জাতির পিতার কন্যা, এই দেশকে আমি চিনি জানি, এদেশের প্রত্যেকটা প্রতিষ্ঠান যাতে উন্নত হয় তার জন্য আমরা কাজ করেছি এবং করে যাচ্ছি।

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৮তম জাতীয় সমাবেশ ২০১৮ এর কুচকাওয়াজসহ অন্যান্য অনুষ্ঠানে যোগ দিতে সকালে হেলিকপ্টার যোগে গাজীপুর, সফিপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে প্রধানমন্ত্রী।

সকাল ১০টা ২৫ মিনিটের দিকে আনসার একাডেমির ইয়াদ আলী প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে রাষ্ট্রীয় অভিবাদনে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর চৌকস সদস্যরা। এর প্রধানমন্ত্রী খোলা জিপে প্যারেড পরিদর্শন করেন এবং কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। কুচকাওয়াজ পরিচালনা করেন প্যারেড কমান্ডার আনসারের সিনিয়র উপ পরিচালক মো. আমজাদ হোসেন।

অনুষ্ঠানে বাহিনীতে বিশেষ অবদান রাখা সদস্যদের সেবা ও সাহসিকতার দুই ক্যাটাগরির পদক পরিয়ে দেন সরকার প্রধান। পরে প্রধানমন্ত্রী মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল শেখ পাশা হাবিব উদ্দিন উপস্থিত ছিলেন।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০