প্রচ্ছদ

সিকৃবির সমাবর্তন আজ, আসছেন রাষ্ট্রপতি

প্রকাশিত হয়েছে : ১২:০৭:১০,অপরাহ্ন ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | সংবাদটি ১৩৪ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

নিজস্ব প্রতিবেদক : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠান আজ অনুষ্টিত হচ্ছে। আর এতে প্রধান অতিথি হিসেবে যোগ দিচ্ছেন মহামান্য রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রাষ্ট্রপতির প্রটৌকল অফিসার মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

বৃহস্পতিবার দুপুর ২টায় বিমানযোগে সিলেটে পৌঁছার কথা রয়েছে রাষ্ট্রপতির। এর পর তিনি হজরত শাহজালাল ও শাহপরাণ (রহ.)-এর মাজার জিয়ারত করবেন। মাজার জিয়ারত শেষে বেলা সাড়ে ৩টায় সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

বিকাল ৫টায় বিমানযোগে সিলেট ত্যাগ করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

রাষ্ট্রপতির এই সফরকে ঘিরে নিশ্ছিদ্র নিরাপত্তার ব্যবস্থা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরিকল্পনা অনুযায়ী এদিন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সবগুলো ইউনিট নিরাপত্তায় নিয়োজিত থাকবে।

পোশাকে-সাদা পোশাকে সিলেট মহানগর পুলিশের তিন সহস্রাধিক সদস্য, জেলা পুলিশ, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) ছাড়াও সিলেটের বাইরে থেকে আনা পর্যাপ্তসংখ্যক রিজার্ভ ফোর্স। মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া জানিয়েছেন এসব তথ্য।

রাষ্ট্রপতির সফরের সময় নগরবাসীর চলাচলে কিছু বিধিনিষেধ আরোপ করা হয়েছে পুলিশের পক্ষ থেকে।

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. গোলাম শাহি আলম জানান, প্রতিষ্ঠার ১২ বছর পর এই প্রথম সমাবর্তন হচ্ছে। এটি বিশ্ববিদ্যালয়ের জন্য একটি ঐতিহাসিক ঘটনা।

সমাবর্তন অনুষ্ঠানে ৩১ ডিসেম্বর ২০১৭ পর্যন্ত প্রকাশিত ফলাফলে স্নাতক/মাস্টার্স/পিএইচডি সম্পন্নকারী এক হাজার ৩৬৫ জন গ্র্যাজুয়েট অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠান সফল করার জন্য প্রাক্তন শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সবাইকে সহযোগিতা কামনা করেছেন উপাচার্য।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১