প্রচ্ছদ

সিলেট নগরীতে বিএনপির বিক্ষোভ মিছিল

প্রকাশিত হয়েছে : ৩:৪১:৩৮,অপরাহ্ন ০৯ ফেব্রুয়ারি ২০১৮ | সংবাদটি ১৬০ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয় এবং ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সাজার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি। বিক্ষোভ মিছিলটি তারা শান্তিুপুর্ণভাবে করতে পেরেছে। পুলিশ কিংবা ছাত্রলীগ কেউই বাধা দেয়নি।
শুক্রবার বাদ জুম্মা দরগা গেইট এলাকা থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে চৌহাট্টা পয়েন্টে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। এর আগে বিএনপির নেতা কর্মীরা দরগা মসজিদে জুম্মার নামাজ আদায় করেন।

এসময় চৌহাট্টা পয়েন্টে পুলিশ অবস্থান নিলেও মিছিলে বাধা দেয়নি তারা। পুলিশি কোন বাধা না পাওয়ায় শান্তিপুর্ণভাবে বিক্ষোভ শেষ করে বিএনপি। মিছিল শেষে সংক্ষিপ্ত সমাবেশের বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম।
বিএনপির এই মিছিল নিয়ে নগরবাসীর মধ্যে এক ধরনের উৎকণ্ঠা বিরাজ করছিল।
গতকাল বৃহস্পতিবার বিকেলে নগরীর বন্দর বাজার এলাকায় বিএনপি-ছাত্রদলের নেতাকর্মীদের সাথে ধাওয়া ধাওয়ীর সময় আওয়ামী লীগ-ছাত্রলীগের পক্ষের চারজনকে প্রকাশ্যে অস্ত্রের ব্যবহার করতে দেখা গেছে।

বেলা আড়াইটা থেকে তিনটা পর্যন্ত পাল্টাপাল্টি ধাওয়া ধাওয়ীর পর বিএনপি-ছাত্রদল নেতাকর্মী সেখান থেকে সটকে পড়েন। পরে পুরো বন্দর বাজার এলাকার দখল নেয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা। সংঘর্ষে ২ জন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হন বলে বিএনপি দাবি করেছে।

আজকের মিছিলে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন, সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, কয়েস লোদিসহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০