প্রচ্ছদ

লন্ডনে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল সভাপতি আটক

প্রকাশিত হয়েছে : ১১:০৩:২১,অপরাহ্ন ০৮ ফেব্রুয়ারি ২০১৮ | সংবাদটি ৪৮২ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

লন্ডনস্থ বাংলাদেশ হাইকমিশনের সামনে বিএনপি ও অঙ্গ সংগঠনের শত শত নেতাকর্মী জড়ো হয়ে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করেছে। বিক্ষোভ চলাকালে যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমেদ শাহিনকে আটক করেছে লন্ডন মেট্রোপলিটন পুলিশ।

বুধবার স্থানীয় সময় দুপুরে পূর্ব নির্ধারিত কর্মসূচী অনুযায়ী হাইকমিশন ঘেরাও করতে যায় যুক্তরাজ্য বিএনপির নেতা-কর্মীরা। এসময় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার প্রতিবাদে একটি স্মারকলিপি প্রদান করতে গেলে হাইকমিশন কর্মকর্তারা তা গ্রহণে অস্বীকৃতি জানায়। এসময় বিএনপির বিক্ষোব্ধ নেতা-কর্মীরা স্লোগান সহকারে হাইকমিশনের ভেতরে প্রবেশ করে স্মারকলিপি গ্রহণে অনুরোধ জানাতে থাকে তখন হাইকমিশনের একজন কর্মকর্তা বিক্ষোভকারীদের সঙ্গে দুর্ব্যবহার করলে উত্তেজিত জনতা ভাংচুর চালিয়ে শেখ মুজিবুর রহামানের একটি ছবি নামিয়ে তাতে জুতা পেটা করে।

এসময় কর্মীরা আমার নেত্রী আমার মা বন্দি হতে দেবনা বলে মুর্হুমুহু স্লোগান দিতে থাকে । একপর্যায়ে পুরো হাইকমিশনের দখল নিয়ে নেয় উত্তেজিত জনতা।

এ প্রসঙ্গে যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম.এ. মালেক জাস্ট নিউজকে বলেন, হাইকমিশনের কর্মকর্তারা আমাদের স্মারকলিপি গ্রহণ না করে নেতা-কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করেছে। পরবর্তীতে উত্তেজিত জনতা ভিতরে প্রবেশ করলে হাইকমিশনসহ কর্মকর্তারা কা-পুরুষের মত অফিস ছেড়ে পালিয়েছে।

স্বেচ্ছাসেবক দল সভাপতি নাসির আহমদ শাহিনকে এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক রাখা হয়েছে ।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১