প্রচ্ছদ

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে সুইস প্রেসিডেন্ট

প্রকাশিত হয়েছে : ১:৩৮:৪৩,অপরাহ্ন ০৬ ফেব্রুয়ারি ২০১৮ / সংবাদটি পড়েছেন ১৯৭ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

মিয়ানমারের রাখাইন থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের দেখতে কক্সবাজার গেছেন সফররত সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে।

সুইস এয়ারফোর্সের একটি বিশেষ বিমানে আজ মঙ্গলবার বেলা সোয়া ১১টার দিকে কক্সবাজার বিমান বন্দরে পৌছেন সুইস প্রেসিডেন্ট। এ সময় তার সঙ্গে ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, জেনেভায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম শামিম আহসান, চিফ অব প্রটোকল এ কে এম শহিদুল করিম।

কক্সবাজার বিমানবন্দরে সুইজারল্যান্ডের প্রেসিডেন্টকে স্বাগত জানান, রোহিঙ্গা শরণার্থী কমিশনার (অতিরিক্ত সচিব) মুহাম্মদ আবুল কালাম, জেলা প্রসাশক মোহাম্মদ আলী হোসেনসহ আইওএম, ইউএনএইচসিআরসহ বিভিন্ন আন্তর্জাতিক ও বিদেশি সংস্থার প্রতিনিধিরা।

বিমানবন্দর থেকে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট ও তার সফর সঙ্গীরা প্রথমে কক্সবাজার জেলা সদর হাসপাতাল পরিদর্শনে যান। হাসপাতাল পরিদর্শন শেষে কক্সবাজার শহর থেকে রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের উদ্দেশে রওনা হওয়ার কথা রয়েছে তাঁদের।

গতকাল সোমবার দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে। রোহিঙ্গা পুনর্বাসনে অতিরিক্ত ১০৭ কোটি ৪৯ লাখ টাকা সহায়তার ঘোষণা দেন তিনি।

সন্ধ্যায় যোগ দেন রাষ্ট্রপতি আবদুল হামিদের দেয়া নৈশভোজে। চারদিনের সফরে রোববার বাংলাদেশে আসেন সুইস প্রেসিডেন্ট আঁলা বেরসে।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জানুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১