প্রচ্ছদ

ভিআইপি ও জরুরি সেবার গাড়ির আলাদা লেনের প্রস্তাব

প্রকাশিত হয়েছে : ২:৫৯:৩৮,অপরাহ্ন ০৫ ফেব্রুয়ারি ২০১৮ | সংবাদটি ১০০ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ঢাকায় ভিআইপি (গুরুত্বপূর্ণ ব্যক্তি) ও জরুরি সেবা দেওয়া সংস্থার গাড়ি চলাচলে আলাদা লেন করার জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়কে প্রস্তাব দিয়েছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদসচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।

তিনি বলেন, ভিআইপি ও জরুরি সেবা সংস্থার গাড়ির আলাদা লেন করা যায় কি না- তা পরীক্ষা করে দেখার জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে একটা ‘নরমাল’ অনুরোধ করা হয়েছে। পৃথিবীর বিভিন্ন দেশে ভিআইপিরা ডান দিক দিয়ে যায়, উল্টো দিক দিয়ে যায়। ভিআইপিদের অনেক সময় (উল্টো পথে) যাওয়া লাগে, প্রয়োজন হয়।

রাস্তায় ভিআইপিদের জন্য আলাদা একটা লেন করার জন্য মন্ত্রিসভা সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগকে নির্দেশনা দিয়েছে কি না- এমন প্রশ্নের জবাবে সচিব বলেন, না মন্ত্রিসভা এটা বলেনি।

তাদের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে জানিয়ে মোহাম্মদ শফিউল আলম বলেন, ‘অন্যান্য অনেক দেশেই ভিআইপিদের জন্য আলাদা লেন আছে, আমাদের দেশেও সেটা করা যায় কি না সেটা পরীক্ষা করে দেখবে (সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়)।’

সচিব বলেন, ‘(আলাদা লেন) বিশেষ করে ইর্মাজেন্সির (জরুরি কাজের) জন্য, ভিআইপিরা অত বেশি ইম্পর্ট্যান্ট (গুরুত্বপূর্ণ) না। অ্যাম্বুলেন্সে যে লোকটা মারা যাচ্ছে, এ ছাড়া ফায়ার সার্ভিসের মতো ইমার্জেন্সি সার্ভিস। পুলিশেরও (দ্রুত যাওয়ার) দরকার হয় অনেক সময়।’

সোমবার প্রধানমন্ত্রী কার্যালয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকের তথ্য জানিয়ে দুপুরে সচিবালয়ে ব্রিফিং করেন মন্ত্রিপরিষদসচিব মোহাম্মদ শফিউল আলম।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১