প্রচ্ছদ

নির্বাহী কমিটির সভা : নির্বাচনে যেতে খালেদার ছয় শর্ত (ভিডিও)

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া জাতীয় নির্বাহী কমিটির সভায় বক্তব্য দিচ্ছেন লা মেরিডিয়ান হোটেলে।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া দেশের আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে ৬টি শর্ত দিয়েছেন। শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে বিএনপির নির্বাহী কমিটির প্রথম সভায় বেগম খালেদা জিয়া আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে শর্তগুলো তুলে ধরেন তিনি।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়। আর এই পরিবর্তন হতে হবে নির্বাচনের মাধ্যমে। সাধারণ মানুষ নির্বাচনের মাধ্যমে এই পরিবর্তন দেখতে চান।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দেওয়া শর্তগুলো ৬ টি তুলে ধরা হলো:

১. নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে ভোট হতে হবে।

২. জনগণকে ভোটকেন্দ্রে আসার মতো পরিবেশ তৈরি করতে হবে।

৩. একাদশ সংসদ নির্বাচনের ভোটের আগে সংসদ ভেঙে দিতে হবে।

৪. অবশ্যই বর্তমান নির্বাচন কমিশনকে নিরপেক্ষতা বজায় রেখে কাজ করতে হবে।

৫. ভোটের সময় সেনাবাহিনী মোতায়েন করতে হবে এবং সেনাবাহিনী কে মোবাইল ফোর্স হিসেবে কাজ করতে হবে।

৬. ভোটের জন্য ইভিএম/ডিভিএম ব্যবহার করা যাবে না।

আজ শনিবার (৩ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে দলটির জাতীয় নির্বাহী কমিটির সভায় স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

জাতীয় নির্বাহী কমিটির সভার উদ্বোধনী বক্তব্যে খালেদা জিয়া বলেন, আমি যেখানেই থাকি না কেন, আমি আপনাদের সঙ্গে আছি। আমাকে ভয়ভীতি দেখিয়ে লাভ নেই। দলের নেতাকর্মী ও এ দেশের মানুষের সঙ্গে আছি।

খালেদা জিয়া এ সময় দলের নেতাদের শান্তিপূর্ণ প্রতিরোধ-প্রতিবাদ গড়ে তোলার আহ্বান জানান। ঐক্যবদ্ধ থাকতে দলের নেতা কর্মীদের পরামর্শ দেন।

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ সভায় ৬ শর্ত দেওয়ার পর নির্বাহী কমিটির সদস্যদের কাছে জানতে চান তারা এই ছয় শর্তের সঙ্গে একমত কিনা। এ সময় নির্বাহী কমিটির সদস্যরা উচ্চ স্বরে বলেন, একমত।

উল্লেখ্য, ৫০২ সদ‌স্যের নতুন কেন্দ্রীয় ক‌মি‌টি গঠ‌নের প্রায় দুই বছর পর প্রথম বা‌রের ম‌ত বিএন‌পির কেন্দ্রীয় নির্বাহী ক‌মি‌টির এ সভা অনু‌ষ্ঠিত হ‌চ্ছে। কেন্দ্রীয় নেতা‌দের পাশাপা‌শি সাংগঠ‌নিক ৭৮ জেলার সভাপ‌তি/আহ্বায়ক, অঙ্গ সহ‌যোগী সংগঠ‌নের সভাপ‌তি, সাধারণ সম্পাদক সহ ৬৯৪ এ সভায় অংশ নি‌চ্ছেন। শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল সা‌ড়ে ১০ টা থে‌কে সারা দিনব্যাপী এ সভার আনুষ্ঠা‌নিকতা চল‌বে।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০