প্রচ্ছদ

স্বর্ণের দাম প্রতিভরি ৫২ হাজার টাকা ছাড়ালো

প্রকাশিত হয়েছে : ১১:৫৮:৫৬,অপরাহ্ন ২৫ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ২১৭ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

আবারও বাড়ল সব ধরণের স্বর্ণের দাম। আগামীকাল শুক্রবার থেকে প্রতি ভরি স্বর্ণে সর্বোচ্চ ১৫১৭ টাকা পর্যন্ত বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করেছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ফলে স্বর্ণের দাম ভরি প্রতি বেড়ে দাঁড়ালো ৫২ হাজার ২৫৪ টাকা।

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে। আগামীকাল শুক্রবার থেকে নতুন দাম কার্যকর হবে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এই মানের প্রতিভরি স্বর্ণ বিক্রি হয় ৫০ হাজার ৭৩৮ টাকায়।

এ প্রসঙ্গে বাজুস সভাপতি গঙ্গা চরণ মালাকার বলেন, ‘ডলারের দামের কারণে স্বর্ণের দাম বাড়াতে হয়েছে।’

এর আগে ১০ জানুয়ারি স্বর্ণের দাম বাড়িয়েছিল বাংলাদেশ জুয়েলার্স সমিতি। তখন প্রতিভরিতে একহাজার ৪০০ টাকা বাড়ানো হয়েছিল।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতভাবে ২৬ জানুয়ারি থেকে স্বর্ণের নতুন দাম কার্যকরের সিদ্ধান্ত নিয়েছে।

বাজুসের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, শুক্রবার থেকে সারাদেশে প্রতিভরি ২২ ক্যারেট স্বর্ণ বিক্রি হবে ৫২ হাজার ২৫৪ টাকায়। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) পর্যন্ত এই স্বর্ণের দাম ছিল প্রতিভরি ৫০ হাজার ৭৩৮ টাকা। ২১ ক্যারেট আর ১৮ ক্যারেট স্বর্ণের দামও প্রতিভরিতে একহাজার ৫০০ টাকা করে বাড়বে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১