প্রচ্ছদ

গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তা’র উদ্যোগে দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা

প্রকাশিত হয়েছে : ১:৫৪:২৬,অপরাহ্ন ২৩ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ৯৭ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

নিজস্ব প্রতিবেদক :গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তা ডটকম’র উদ্যোগে দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পৌরসভা অডিটোরিয়ামে অনুষ্ঠিত কর্মশালায় দিনব্যাপী বেসিক সাংবাদিকতা প্রশিক্ষণ কর্মশালায় গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তা ডটকম’র সম্পাদক ও প্রকাশক খন্দকার বদরুল আলমের সভাপতিত্বে, বার্তা সম্পাদক রুবেল আহমদের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার সম্পাদক ও প্রকাশক সরওয়ার হোসেন। সকাল ১০টায় কর্মশালার উদ্বোধন করেন গোলাপগঞ্জ পৌরসভার মেয়র সিরাজুল জব্বার চৌধুরী। সূচিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পোর্টালের নির্বাহী সম্পাদক জাহিদ উদ্দিন। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ সদর ইউপি চেয়ারম্যান আশফাক আহমদ চৌধুরী, পৌরসভার কাউন্সিলর রুহিন আহমদ খান, সিলেট পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সচিব, বিশিষ্ট সাংবাদিক আব্দুল আহাদ, শহিদুর রহমান সুহেদ, মাহফুজ আহমদ চৌধুরী, জেলা প্রেসক্লাব সদস্য মোঃ ফয়ছল আলম, গোলাপগঞ্জ অনলাইন প্রেসক্লাব সভাপতি এম আব্দুল জলিল যুগান্তর প্রতিনিধি হারিছ আলী, উপজেলা ছাত্রলীগের সাবেক সেক্রেটারী এমএ ওয়াদুদ এমরুল, সাংবাদিক খালেদ হোসেন, জালাল আহমদ চৌধুরী, আজিজ খান, আব্দুল আজিজ, জাকারিয়া মোহাম্মদ, ফাহাদ আহমদ, শাকিল আহমদ, কামিল আহমদ, জাবেদ আহমদ, হাবিবুর রহমান, সাদিকুর রহমান, আবিদুর রহমান, জুয়েল আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি সরওয়ার হোসেন কর্মশালার আয়োজক অনলাইন পোর্টাল গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তা’র প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, সৎ সাংবাদিকরা জাতির আশার আলো ও পথ নির্দেশক। সাংবাদিকতা পেশার প্রথম ও প্রধান কাজ হলো সততা ও দায়িত্বশীলতা। সৎ, মেধাবী ও নির্ভীক সাংবাদিক জাতির পথ প্রদর্শক। অসৎ ও দায়িত্বহীন সাংবাদিকতা এ পেশার জন্য যেমন ক্ষতিকর, তেমনি সমাজ, দেশ ও জাতির জন্যও ক্ষতিকর। সাংবাদিকতা হচ্ছে সমাজসেবার একটি আধুনিক রূপ। সুষ্ঠু ও সুন্দর সমাজ গঠনে দায়িত্বশীল সাংবাদিকতা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। দেশ ও জাতিগঠনে সংবাদিকদের ভূমিকা অনস্বীকার্য। সৎ দক্ষ সাংবাদিক তৈরীতে সাংবাদিক প্রশিক্ষণের কোন বিকল্প নেই।

অনুষ্ঠানে প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক শুভ প্রতিদিন পত্রিকার প্রধান সম্পাদক (মাষ্টার ট্রেইনার আর্টিকেল-১৯) লিয়াকত শাহ ফরিদী, বিশেষ প্রশিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন সিলেট অনলাইন প্রেসক্লাব সভাপতি মুহিত চৌধুরী, গোলাপগঞ্জ-বিয়ানীবাজার সংবাদ’র উপ-সম্পাদক ও সিলেট প্রেসক্লাব সদস্য মো. ফয়ছল আলম, দক্ষিণ সুরমা অনলাইন প্রেসক্লাব সভাপতি আফরোজ খান, গোলাপগঞ্জ-বিয়ানীবাজার বার্তার উপদেষ্টা ও গোলাপগঞ্জ সাংবাদিক কল্যান সমিতির সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী।
অনুষ্ঠানে বিভিন্ন উপজেলার ৩০ জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন। এছাড়া কর্মশালা শেষে অংশগ্রহনকারীদের মধ্যে সনদ ও প্রতিনিধিদেও মধ্যে প্রেস কার্ড বিতরণ করেন অতিথিবৃন্দ।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১