প্রচ্ছদ

আইসিসির বর্ষসেরা একাদশে নেই বাংলাদেশের কেউ

প্রকাশিত হয়েছে : ১:১৪:২৫,অপরাহ্ন ১৮ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ২২৩ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

২০১৭ সালের পারফরম্যান্সের নিরিখে ছেলেদের বর্ষসেরা ওয়ানডে আর টেস্ট একাদশ ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে এই দলে জায়গা হয়নি বাংলাদেশের কোনো ক্রিকেটারের।

আইসিসি অবশ্য দল নির্বাচনে শুধু ২১ সেপ্টেম্বর ২০১৬ থেকে ৩১ ডিসেম্বর ২০১৭ সাল পর্যন্ত পারফরম্যান্সকে গণনায় এনেছে। নির্বাচিত টেস্ট এবং ওয়ানডে দুই দলেরই অধিনায়ক হয়েছেন ভারতের বিরাট কোহলি।

টেস্ট একাদশে সবচেয়ে বেশি খেলোয়াড় জায়গা পেয়েছেন ভারত, অস্ট্রেলিয়া আর দক্ষিণ আফ্রিকার। তিন দলেরই তিনজন করে জায়গা পেয়েছেন একাদশে। দুইজন জায়গা পেয়েছেন ইংল্যান্ড থেকে।

ওয়ানডে দলে সবচেয়ে বেশি তিনজন খেলোয়াড় ভারতের। পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার দুইজন এবং অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, নিউজিল্যান্ড আর আফগানিস্তানের একজন করে খেলোয়াড় আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন।

ওয়ানডে আর টেস্ট দুই দলেই জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ান ওপেনার ডেভিড ওয়ার্নার, ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি, দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ব্যাটসম্যান কুইন্টন ডি কক এবং ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস।

বর্ষসেরা টেস্ট দল : ডিন এলগার (দক্ষিণ আফ্রিকা), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), বিরাট কোহলি (ভারত), স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া), চেতেশ্বর পূজারা (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), রবিচন্দ্রন অশ্বিন (ভারত), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), কাগিসো রাবাদা (দক্ষিণ আফ্রিকা) এবং জেমস অ্যান্ডারসন (ইংল্যান্ড)।

বর্ষসেরা ওয়ানডে দল : ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), রোহিত শর্মা (ভারত), বিরাট কোহলি (ভারত), বাবর আজম (পাকিস্তান), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), কুইন্টন ডি কক (দক্ষিণ আফ্রিকা), বেন স্টোকস (ইংল্যান্ড), ট্রেন্ট বোল্ট (নিউজিল্যান্ড), হাসান আলী (পাকিস্তান), রশিদ খান (আফগানিস্তান) এবং জাসপ্রিত বুমরাহ (ভারত)।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০