প্রচ্ছদ

সাকিব-মোস্তাফিজের ভিত্তি মূল্য ১ কোটি রূপি

প্রকাশিত হয়েছে : ১২:২৩:১৮,অপরাহ্ন ১৪ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ২০২ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সাত বছর পর সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে আইপিএলে তার দল কলকাতা নাইট রাইডার্স। আর দ্বিতীয় বছরেই হায়দরাবাদ ছেড়ে দিয়েছে মোস্তাফিজকে। তাই একাদশ আসরে নিলামে উঠছে এই দুই তারকা। টাইগার এই দুই তারকার ভিত্তি মূল্য ধরা হয়েছে ১ কোটি রূপি।

দুই কোটি রূপি ভিত্তি মূল্যের সর্বোচ্চ ক্যাটেগরিতে আছেন ১৩ জন ভারতীয়সহ মোট ৩৬ জন ক্রিকেটার। দ্বিতীয় ধাপের ক্রিকেটারদের ভিত্তিমূল্য দেড় কোটি রূপি। সাকিব-মোস্তাফিজরা আছেন তৃতীয় ধাপে।

আগামী ৪ এপ্রিল থেকে শুরু হবে আইপিএলের একাদশতম আসর। তার আগে আগামী ২৭ এবং ২৮ জানুয়ারি ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএলের খেলোয়াড় নিলাম। ভারতীয় এবং বিদেশি ক্রিকেটার মিলিয়ে এবার ১১২২জন ক্রিকেটারকে রেজিস্ট্রেশন করা হয়েছে।

এই ১১২২ ক্রিকেটারের তালিকা ইতোমধ্যেই আইপিএলের আট ফ্যাঞ্চাইজির কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে। এবার মোট ৮টি ফ্রাঞ্চাইজি অংশ নিচ্ছে। তিন বছর পর ফিরে এসেছে চেন্নাই সুপার কিংস এবং রাজস্থান রয়্যালস। নিলামের তালিকায় আগের ১০ আসরে আইপিএলে খেলা ২৮১ জন ক্রিকেটারের সঙ্গে রয়েছেন নতুন আরও ৮৩৮ জন ক্রিকেটার। ১১২২ ক্রিকেটারের মধ্যে ভারতের স্থানীয়ই রয়েছেন ৭৭৮ জন। আইসিসির সহযোগী দেশগুলো থেকে নেয়া হয়েছে মাত্র তিন ক্রিকেটারকে।

এদিকে আগামী ২৭ ও ২৮ জানুয়ারি নিলামে সাকিব-মোস্তাফিজ ছাড়াও তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, লিটন কুমার দাস, সাব্বির রহমান ও আবুল হাসান রাজুকে নিলামে ডাকা হবে।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০