প্রচ্ছদ

২০১৮ সালে ভয়ংকর ৬ বিপদ!

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

২০১৭ সাল বিদায় নিয়ে এসেছে ২০১৮ সাল। শুভ-অশুভ মুহূর্ত, সন্ত্রাস-মৈত্রী, ভালোবাসা-বিরহ, প্রিয়জনকে পাওয়ার আনন্দের পাশাপাশি স্বজন হারানো বেদনা নিয়েই বিদায় নিয়েছে ২০১৭। নতুন এই বছর ঘিরে এখন আশা-আকাঙ্ক্ষার দোলাচল। কিন্তু জানেন কি কোন বিপদ মাথায় নিয়ে হাজির হয়েছে ২০১৮?

কেমন যাবে ২০১৮? তার উত্তর ৪০০ বছর আগেই জানিয়েছেন ফরাসি ভবিষ্যৎবক্তা নস্ত্রাদামুস। তাঁর ভবিষ্যতবাণী অনুসারে বিশ্ববাসীর জন্য নতুন বছরে অপেক্ষা করছে ভয়ংকর ছয়টি বিপদ ৷

১. চলতি বছরে প্রবল ভূমিকম্পে ক্ষতিগ্রস্থ হবে আমেরিকা যুক্তরাষ্ট্র। ধ্বংসলীলা ও ক্ষয়ক্ষতিতে বিপুল পরিমাণে প্রাণহানি ও সম্পত্তি নষ্ট হওয়ার আশঙ্কা।

২. ২০১৮ সালে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরুর প্রবল সম্ভাবনা রয়েছে। নস্ত্রাদামুস তাঁর লেখা একটি বইতে জানিয়েছেন, শক্তিধর দেশগুলির হাতে পরমাণু অস্ত্র এসে যাওয়ায় এই বছরই শুরু হবে পরমাণু যুদ্ধ, যা ছারখার করে দেবে গোটা পৃথিবীকে।

৩. নতুন বছর অর্থাৎ ২০১৮ সালে ইতালির মাউন্ট ভিসুভিয়াস আগ্নেয়গিরি থেকে আচমকা ভয়াবহ অগ্ন্যুৎপাত শুরু হবে। একে মৃত্যু হবে প্রায় ৬ হাজার মানুষের। উল্লেখ্য, এমন প্রাকৃতিক বিপর্যয়ের আভাস ভূতত্ত্ববিদরা ২০১৬ সাল থেকেই দিয়ে আসছেন।

৪. নস্ত্রাদামুস ভবিষ্যতবাণী অনুসারে, যুদ্ধ সন্ত্রাসের প্রভাবে ক্ষতিগ্রস্থ হবে সাধারণ মানুষের জনজীবন। ২০১৮ সালে ভেঙে পড়বে বিশ্বের অর্থব্যবস্থা।

৫. অন্যদিকে, চিকিৎসা বিজ্ঞানে অভূতপূর্ব উন্নতি করবে মানুষ। নয়া আবিষ্কারে মানুষের গড় আয়ু বেড়ে ২০০ বছর হবে।

৬. ২০১৮ সালে ধূমকেতু বা ক্ষুদ্র কোন গ্রহের সংঘর্ষে পৃথিবীর ধ্বংসের ইঙ্গিত দিয়েছেন নস্ত্রাদামুস।

ভবিষ্যতে কী হবে সে সম্পর্কে ধারাবাহিকভাবে ৪০০ বছর আগেই জানিয়েছেন নস্ত্রাদামুস ৷ ভবিষ্যদ্বক্তা, জ্যোতিষী, লেখক নস্ত্রাদামুসের বহু ভবিষ্যতবাণী অক্ষরে অক্ষরে ফলেও গিয়েছে। সেই জন্যই বিখ্যাত এই ফরাসী ব্যক্তি।

প্রসঙ্গত, রাজা দ্বিতীয় হেনরির মৃত্যু, অ্যাডলফ হিটলারের শোচনীয় পরিণতি, নেপোলিয়নের মৃত্যুর ঘটনায় নস্ত্রাদামুসের ভবিষ্যতবাণী সত্যি প্রমাণিত হয়েছে। এছাড়া ৪০০ বছর আগেই নস্ত্রাদামুস ১১ সেপ্টেম্বর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিমান নিয়ে জঙ্গি হামলা ও ইসলামিক স্টেটের অভ্যুত্থানের কথা বলেছিলেন। এই কারণেই গোটা বিশ্বের কাছেই নস্ত্রাদামুসের ভবিষ্যতবাণীর গুরুত্ব বেড়েছে।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০