প্রচ্ছদ

শুক্রবার থেকেই সৌদির স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন নারীরা

প্রকাশিত হয়েছে : ১:১৫:০৬,অপরাহ্ন ০৯ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ১৭০ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

শুক্রবার থেকেই সৌদির বিভিন্ন স্টেডিয়ামে প্রবশে করতে পারবেন সে দেশের নারীরা। সরকারি এক ঘোষণায় বলা হয়েছে, আগামী শুক্রবার সৌদির নারীরা একটি ফুটবল ম্যাচ দেখতে পারবেন। এর আগে দেশটির নারীরা কোনো স্টেডিয়ামে প্রবেশের সুযোগ পেতেন না। তাদের জন্য স্টেডিয়ামে প্রবেশের এটাই প্রথম অভিজ্ঞতা হবে। সৌদি গ্যাজেট।

সোমবার এক বিবৃতিতে সৌদির সংস্কৃতি ও তথ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার প্রথমবারের মতো আল আহলি এবং আল বাতিন দলের একটি ফুটবল ম্যাচ দেখতে পাবেন নারীরা।

এক বিবৃতিতে জানানো হয়েছে, নারীরা ওই দিন দ্বিতীয় ম্যাচের খেলাও দেখতে পারবে এবং জানুয়ারির আট তারিখে আরও একটি ম্যাচ দেখার সুযোগ পাবে। প্রথম ম্যাচটি রাজধানী রিয়াদে, দ্বিতীয়টি জেদ্দায় এবং তৃতীয় ম্যাচটি পূর্বাঞ্চলীয় দাম্মাম শহরে অনুষ্ঠিত হবে।

এর আগে গত অক্টোবরে জেনারেল স্পোর্টস অথরিটি (জিএসএ) জানিয়েচিল, ২০১৮ সালের শুরুতেই তিনটি স্টেডিয়ামে নারীরা খেলা দেখার সুযোগ পাবেন। ওই স্টেডিয়ামগুলোতে আগে শুধুমাত্র পুরুষরাই খেলা দেখার সুযোগ পেতেন। স্টেডিয়ামগুলোতে নারীদের জন্য আলাদাভাবে বসার ব্যবস্থা করা হবে।

নারীরা যেসব স্টেডিয়ামে খেলা দেখার সুযোগ পাবেন সেগুলো হলো রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক বিমান বন্দর, জেদ্দার কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি এবং দাম্মামের প্রিন্স মোহাম্মদ বিন ফাহাদ স্টেডিয়াম।

সৌদির ভিশন ২০৩০ পূরণের লক্ষ্যে নারী ক্ষমতায়নের প্রতি জোর দিচ্ছে সৌদি। ২০১৮ সালে জুন থেকে গাড়ি চালানোর অনুমতিও পাচ্ছেন নারীরা।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১