প্রচ্ছদ

ঢাকা সিটি নির্বাচনের তফসিল ঘোষণা

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ঢাকা উত্তর সিটির মেয়র পদের উপ-নির্বাচন এবং দুই সিটির ওয়ার্ড কাউন্সিলর পদে ভোট গ্রহণের জন্য নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা এ তফসিল ঘোষণা করেন। এ সময় অন্য নির্বাচন কমিশনার, সচিব ও ভারপ্রাপ্ত সচিবরা উপস্থিত ছিলেন।

ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৮ জানুয়ারি, যাচাই-বাছাই ২১ ও ২২ জানুয়ারি এবং মনোনয়ন পত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৯ জানুয়ারি।

কে এম নুরুল হুদা বলেন, ‘সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে আমরা আপোশহীন। এই নির্বাচন একটি বড় নির্বাচন, তাই এই নির্বাচনকে গুরুত্ব সহকারে দেখছি আমরা।’

তিনি আরো বলেন, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং অফিসার নিযুক্ত করা হয়েছে ইসির যুগ্ম সচিব মো. আবুল কাশেমকে। তার সহকারী হিসেবে আরো ১২ জন কাজ করবেন। আর ঢাকা দক্ষিণে রিটার্নিং অফিসার নিযুক্ত করা হয়েছে রকিব উদ্দিন মণ্ডলকে। তার সহকারী হিসেবে কাজ করবেন আরো ৬ জন।

প্রসঙ্গত, ডিএনসিসির মেয়র আনিসুল হকের মৃত্যুতে ডিএনসিসিতে মেয়র পদ শূন্য হয়েছে গত ৩০ নভেম্বর। গত ৪ ডিসেম্বর স্থানীয় সরকার বিভাগ থেকে এ বিষয়ে গেজেট জারি করা হয়।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০