প্রচ্ছদ

সন্তানের জন্য নিজের পিঠে লাঠি ভাঙলেন বাবা! (ভিডিওসহ)

প্রকাশিত হয়েছে : ১:১৪:২৯,অপরাহ্ন ০৪ জানুয়ারি ২০১৮ / সংবাদটি পড়েছেন ৫৯৩ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

পৃথিবীতে সন্তানের জন্য সবচেয়ে উপহার তার বাবা-মা। কিস্তু বাড়ন্ত বয়সে সকল সন্তানই কোনো না কোনো ভুল করে। অবাধ্য হয় অভিভাবকদের। তবে এর জন্য সন্তানদের সঠিক শিক্ষা দিতে অভিভাবকদের কী করা উচিত?

সম্প্রতি চীনের এক কিশোরের প্রতি তার বাবার আচরণের একটি ভিডিও ভাইরাল হয়েছে। যেখানে দেখা গেছে, মোবাইলে গেমস খেলতে বাবার মোবাইল ফোন চুরি করে স্কুলে নিয়ে যায় ওই কিশোর। পরে তাকে বকাঝকা শুরু করেন পিতা। শিক্ষক মোবাইল ফোন ক্লাসে নিয়ে যেতে বলেছিলেন বলে জানায় বাচ্চাটি। সন্তানের এমন জবাবের পর পিতার প্রশ্ন, বাবা কি তোমাকে পড়ান না? সন্তান জবাব দেন, আমাকে আপনি পড়িয়েছেন। এরপর বাবা বলেন, তুমি পড়েছ কিন্তু তুমি শেখনি। এ সময় সন্তানের জবাবটা ছিল অনেকটা এরকম যে, জানা এবং শেখার মধ্যে যদি কোনো ফাঁক থেকে যায় তবে সেটা হয় শিক্ষকের অলসতার জন্য।

এরপর ভিন্ন উপায়ে সন্তানকে শিক্ষা দিলেন বাবা। সন্তানের হাত থেকে একটি লাঠি নিয়ে তিনি বলেন, এবার তোমার ভুলের পিছনের দোষটা তোমার বাবার। বাবা তোমাকে ভালোভাবে শেখাননি। বাবা এর দায়ভার নিচ্ছেন। এই কথা বলেই ছেলেকে বেত্রাঘাত করতে বলেন ওই শিক্ষক। ওই ছেলে এটা করতে পারবে না বলে জানায়।

এরপর বাবা বলেন, আমি তোমাকে মারতে বললে আমাকে মারবে। এটা আমার দোষ! আমি যেটা বলছি সেটা করো। আমাকে মারো!

যখন সন্তান মারছিল না তখন বাবা সন্তানের হাত থেকে লাঠিটি নিয়ে নিজেই নিজেকে আঘাত করতে শুরু করেন এবং বলতে থাকেন, এটা আমার দোষ। আমি আমার সন্তানকে সঠিকভাবে শিক্ষা দেয়নি। আমার দোষ, আমার দোষ, আমার দোষ…

দৃশ্যটি মোবাইল ফোনে ধারণ করে ওই কিশোরের ছোটবোন।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জানুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১