প্রচ্ছদ

দলে নেই সাকিব-নাসির, ফিরলেন মাহমুদউল্লাহ-রুবেল

প্রকাশিত হয়েছে : ৬:২১:০২,অপরাহ্ন ১১ সেপ্টেম্বর ২০১৭ | সংবাদটি ৩৭৭ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

দক্ষিণ আফ্রিকাতে যেকোনো দলকেই কঠিন পরীক্ষার মুখে পড়তে হয়। এমন গুরুত্বপূর্ণ সিরিজে সাকিব আল হাসানের মতো গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।সোমবার দুপুরে আবেদনের পরিপ্রেক্ষিতে সাকিবকে দুই ম্যাচের টেস্ট সিরিজ থেকে বিশ্রাম দেয় বোর্ড। একইদিন বিকেলে প্রোটিয়া সিরিজের দল ঘোষণা করে বিসিবি। টেস্ট দল থেকে বাদ পড়েছেন নাসির হোসেন। স্কোয়াডে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন ও শুভাশিষ রায়।

অস্ট্রেলিয়ার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে ব্যাট হাতে খুব একটা সুবিধা করতে পারেননি নাসির। মিরপুর টেস্টের প্রথম ইনিংসে ২৩ রান করলেও দ্বিতীয় ইনিংসে কোনো রান না করেই আউট হন তিনি। এরপর চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৪৫ রান করা নাসির দ্বিতীয় ইনিংসে আউট হন মাত্র ৫ রান করে। ব্যাট হাতে ব্যর্থতার কারণে দক্ষিণ আফ্রিকা সিরিজের দল থেকে বাদ পড়েন নাসির।

দক্ষিণ আফ্রিকার সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে স্কোয়াডে পাঁচজন পেসারকে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে স্কোয়াডে জায়গা করে নেন লিটন দাস। দক্ষিণ আফ্রিকা সিরিজের দলে তাইজুল ইসলাম জায়গা পাবেন না বলেই ধরে নেয়া হচ্ছিল। তবে সাকিব বিশ্রামে থাকায় তাকে নেয়া ছাড়া উপায় ছিল না বোর্ডের।

১৬ সেপ্টেম্বর দক্ষিণ আফ্রিকা সিরিজে অংশ নিতে দেশ ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল। ২১-২৩ তারিখে উইলোমোর পার্কে ক্রিকেট সাউথ আফ্রিকার আমন্ত্রিত একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৮ তারিখে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ৬ অক্টোবর।

বাংলাদেশের টেস্ট স্কোয়াড: তামিম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, মুমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শফিউল ইসলাম, শুভাশিষ রায়, ও রুবেল হোসেন।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০