প্রচ্ছদ

জাফলংয়ে মাটিচাপায় আহত আরো এক শ্রমিকের মৃত্যু

প্রকাশিত হয়েছে : ৯:৫১:১৯,অপরাহ্ন ০৩ জানুয়ারি ২০১৮ | সংবাদটি ৮০ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলংয়ের মন্দিরের জুম এলাকায় অবৈধভাবে পাথর তোলার সময় মাটি চাপায় আহত হবিগঞ্জের বানিয়াচঙ্গের সাদেক মিয়া (৪০) নামের আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এ ঘটনায় ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে একই পরিবারের তিনজনের লাশ রয়েছে।

মঙ্গলবার রাতে আহত অবস্থায় জাফলং থেকে গ্রামের বাড়িতে নিয়ে যাবার পথে মৃত্যু হয় বানিয়াচঙ্গের তাজ উল্যার পুত্র সাদেক মিয়ার। এর আগে বিকাল সাড়ে ৪টায় পাথর তোলার গর্ত ধসে মাটি চাপায় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর গ্রামের মফিজ উল্লাহর পুত্র নুর মিয়া (৫০), হবিগঞ্জের বানিয়াচঙ্গ উপজেলার ইব্রাহীমের ছেলে জহুর আলী (৬৫), তার ছেলে মোজাহিদ (২২) ও তার কন্যা শাকিরুন (২৬) এর মৃত্যু হয়। সাদেক ছাড়া বাকি চার জনের লাশ সিলেট ওসমানী মেডিকেল কলেজ মর্গে প্রেরণ করা হয়েছে। শেষ খবর পর্যন্ত সাদেক মিয়ার লাশ তার গ্রামের বাড়িতে রয়েছে।
এ ঘটনায় হেলাল মিয়া ও মিজানুর রহমান নামের দুজন আহত হয়েছে।

গোয়াইনঘাট থানার ওসি (তদন্ত) হিল্লোল রায় জানান, গোয়াইনঘাট উপজেলার নয়াগ্রামের সাত্তার মিয়ার মালিকানাধীন গর্তে মাটি চাপা পড়ে এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে।
এদিকে, খবর পেয়ে গোয়াইনঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল ও এএসপি (সার্কেল) মতিয়ার রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শন শেষে নির্বাহি কর্মকর্তা বলেন অবৈধ ভাবে পাথর উত্তোলন কারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নির্দেশনা দেওয়া হয়েছে। একই সাথে ওই গর্তের মালিকদের আটক করে দ্রুত আইনের আওতায় আনার জন্য নির্দেশ দেন তিনি।

প্রসঙ্গত, গত বছরের ১৩ নভেম্বর একই গর্তে মাটিচাপা পড়ে চম্পা রানী দাশ নামের এক কিশোরী শ্রমিক নিহত হয়। তারপরও থেমে থাকেনি পাথর খেকোদের দৌরাত্ম্য। যার ফলে এর প্রায় দেড় মাস পর ফের একই গর্তে ৫ জনের মৃত্যু ঘটল। ১৩ নভেম্বরের ঘটনায় গর্ত মালিকদের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।
ওই মামলায় হাজিরা দিতে গেলে ২ জানুয়ারী মঙ্গলবার সাত্তার মিয়া নামক একজনকে আদালত জেল হাজতে পাঠিয়েছে। মামলার অন্য আসামীদের আটকে পুলিশের পৃথক দুটি টিম অভিযান অব্যাহত রেখেছে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

এপ্রিল ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০