প্রচ্ছদ

সালমান ও শিল্পার বিরুদ্ধে থানায় অভিযোগ

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

অভিনেতা সালমান খান ও অভিনেত্রী শিল্পা শেঠির বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেছে বাল্মীকি সম্প্রদায়। পৃথক দুটি টিভি অনুষ্ঠানে বর্ণ বৈষম্যমূলক মন্তব্য করে একটি বিশেষ শ্রেণির মানুষের অনুভূতিতে আঘাতের দায়ে তাদের বিরুদ্ধে এ অভিযোগ দায়ের করা হয়েছে। প্রকাশিত প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতীয় একটি সংবাদমাধ্যম।

এ বিষয়ে পদক্ষেপ নিতে গতকাল শুক্রবার ভারতের তথ্য ও প্রচার মন্ত্রণালয় এবং দিল্লি ও মুম্বাই পুলিশ কমিশনারের কাছে অনুরোধ জানিয়েছে ন্যাশনাল কমিশন ফর শিডিউলড কাস্টস (এনসিএসসি)। দ্য শিডিউলড কাস্ট অ্যান্ড দ্য শিডিউলড ট্রাইবস প্রিভেনশন অব অ্যাট্রোসিটিস অ্যাক্ট, ২০১৫ অনুযায়ী এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে পদক্ষেপ নেয়ার দাবি জানিয়েছে তারা।

অভিযোগে বলা হয়েছে, টাইগার জিন্দা হ্যায় সিনেমার প্রচারণায় এক টিভি অনুষ্ঠানে ‘ভাঙ্গি’ (নিচু সম্প্রদায়) শব্দটি ব্যবহার করেন সালমান। নিজের নাচের দক্ষতা বোঝাতে গিয়ে শব্দটি ব্যবহার করেন তিনি। এর মাধ্যমে তিনি ওই সম্প্রদায়কে অপমান করেছেন বলে অভিযোগ। অন্যদিকে বাড়িতে তাকে কেমন দেখায় তা বোঝাতে গিয়ে শব্দটি ব্যবহার করেন শিল্পা।

এদিকে গতকাল মুক্তি পেয়েছে সালমান খান অভিনীত টাইগার জিন্দা হ্যায় সিনেমাটি। প্রতিবাদস্বরূপ ভারতের বিভিন্ন স্থানে এ অভিনেতার সিনেমা প্রদর্শনে বাধা দেয় বাল্মীকি যুব সম্প্রদায়।