প্রচ্ছদ

বছর শেষে ক্রিকেটে সাড়া জাগানো ৪ বিতর্ক

প্রকাশিত হয়েছে : ১:৫৮:৫৭,অপরাহ্ন ২১ ডিসেম্বর ২০১৭ | সংবাদটি ১৭২ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

যুগের সঙ্গে তাল মিলিয়ে ক্রিকেট আর বিতর্ক চলছে সমান তালে। ক্রিকেটকে ভদ্র মানুষের খেলা মনে করা হলেও এতে বেশি কিছু খারপ ঘটনা ঘটে। ঠিক তেমনই ২০১৭-এ ক্রিকেটের বিতর্কিত এ কিছু কিছু মুহূর্ত যা মনে রাখবে ক্রিকেটভক্ত-অনুরাগী সবাই।

তাই দেরি না করে জেনে নেয়া যাক কি সেই বিতর্কিত বিষয়-

ভারত বনাম নিউজিল্যান্ড :
ভারত বনাম নিউজিল্যান্ডের দ্বিতীয় ওডিআই-এর আগে পিচ বিতর্কে মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের পিচ কিউরেটর পান্ডুরাং সালগাওকরকে নির্বাসিত করে বিসিসিআই।

অ্যাসেজ ২০১৭ :
পার্থ টেস্টে ডিআরএস নিয়ে বিতর্ক দেখা দেয়। মিচেল স্টার্কের বাউন্সার ইংল্যান্ডের স্টোনম্যানের কাঁধ ছুঁয়ে বেরিয়ে গেলেও স্টোনম্যানের গ্লাভস আর বলের মধ্যে ফারাক বিশেষ ছিল না। অনফিল্ড আম্পায়ার নট আউট দিলে অজি অধিনায়ক স্টিভ স্মিথ ডিআরএস-এর আপিল করেন। স্নিকো মিটারে দেখা যায় বলটি ব্যাটে না লাগলেও হেলমেট বা গ্লাভসে লেগে উইকেট রক্ষকের হাতে পৌঁছায়। তৃতীয় আম্পায়ার সম্পূর্ণ নিশ্চিত না হলেও আউট ঘোষণা করেন স্টোনম্যানকে। এই নিয়ে ক্ষোভও দেখায় ইংল্যান্ড শিবির।

চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনাল :
চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে পাকিস্তান ওঠার পর পরোক্ষভাবে পাকিস্তানি দলের বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ তুলেছিলেন প্রাক্তন পাক অধিনায়ক আমির সোহেল। পাকিস্তানের সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে সোহেল বলেছিলেন পাকিস্তানের এই পারফর্ম্যান্সের পেছনে ‘এক্সটার্নাল অ্যাফেয়ার’ আছে।

অস্ট্রেলিয়া বনাম ভারত :
বেঙ্গালুরুতে দ্বিতীয় টেস্ট চলাকালীন অনফিল্ড আম্পায়ার স্টিভ স্মিথকে আউট দিলে ড্রেসিংরুমের দিকে তাকান স্মিথ। ড্রেসিংরুম থেকে ডিআরএস-এর ইঙ্গিত পেয়ে রিভিউয়ের আবেদন করেন অজি অধিনায়ক। এই নিয়ে কম বিতর্ক হয়নি। তা নিয়ে প্রশ্ন তোলেন ভারত অধিনায়ক বিরাট কোহলিও।

সূত্র: আনন্দবাজার পত্রিকা

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০