প্রচ্ছদ

ব্ল্যাকবেরি’র আদলে ফোন আনছে নকিয়া

প্রকাশিত হয়েছে : ১১:২২:১০,অপরাহ্ন ২১ ডিসেম্বর ২০১৭ | সংবাদটি ২৯২ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ব্ল্যাকবেরি ফোনের আদলে কোয়ার্টি কি-বোর্ড সমৃদ্ধ ফোন আনছে নকিয়া। ফোনটির মডেল নম্বর টিএ-১০৪৭। ব্ল্যাকবেরির মত দেখতে নকিয়া ফোনটিতে শক্তিশালী ব্যাটারি ব্যবহৃত হচ্ছে। এতে থাকছে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি।

ফোনটিতে ৩.৩ ইঞ্চি ডিসপ্লের এই ফোনটির রেজুলেশন ৪৮০x৪৮০ পিক্সেল। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২০৫ প্রসেসর ব্যবহৃত হচ্ছে। ব্ল্যাকবেরি নকিয়া মিক্সড এই ফোনটি অ্যানড্রয়েড ফোন নয়। এটি ‘কাই ওস’ অপারেটিং সিস্টেম চালিত। এটি একটি হালকা অপারেটিং সিস্টেম। ফোনে এটি দ্রুত বুট হয়। এই অপারেটিং সিস্টেম এইচটিএমএল ৫-এর উপর ভিত্তি করে ডেভেলপ করা হয়েছে।

কম মেমোরি ও দূর্বল প্রসেসরের জন্য এই অপারেটিং সিস্টেম আদর্শ। ফোনটিতে অ্যাপ ইনস্টল করে ব্যবহারের সুযোগ আছে। এজন্য এতে অ্যাপ স্টোর রয়েছে। বিশেষ ফিচার হিসেবে আছে ভিডিও কলিং ফিচার, লাইভ টিভি স্ট্রিমিং ইত্যাদি।

অ্যানড্রয়েড ফোন হলেও নকিয়ার নতুন এই ফোনটিতে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা আছে। রিয়ারে আছে ১২ মেগাপিক্সেলের ক্যামেরা।

মজার বিষয় হচ্ছে ছোটখাটো এই ফোনটিতে ৬ জিবি র‌্যাম ব্যবহার করা হয়েছে। স্টোরেজের জন্য আছে ৬৪ জিবি রম। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে। ব্যাকআপের জন্য আছে ৪১০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের। ফোনটির প্রত্যাশিত মূল্য হতে পারে ২৩৪ ডলার।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০