প্রচ্ছদ

জেরুজালেম ইস্যু: দেখে নেয়ার হুমকি ট্রাম্পের

প্রকাশিত হয়েছে : ১১:০৮:৫১,অপরাহ্ন ২১ ডিসেম্বর ২০১৭ | সংবাদটি ১৪৯ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে যেসব দেশ এর বিরোধিতা করছে সেসব দেশকে দেখে নেয়ার হুমকি দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

জেরুজালেম ইস্যুতে জাতিসংঘ সাধারণ পরিষদের জরুরি অধিবেশনের আগে সংস্থাটির সদস্য দেশগুলোর ওপর চাপ সৃষ্টির অপকৌশল হিসেবে তাদের হুমকি দেন ট্রাম্প। এছাড়া এসব দেশে বার্ষিক অনুদান কমিয়ে দেয়ার ঘোষণা দেন তিনি।

স্থানীয় সময় বুধবার এক বিবৃতিতে মার্কিন প্রেসিডেন্ট এই হুমকি দেন। ট্রাম্প বলেন, ‘তারা আমাদের কাছ থেকে শত শত কোটি ডলার নিচ্ছে, অথচ আমাদের বিপক্ষে রায় দেয়।’

জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণার প্রতিবাদে মুসলিম ও আরব দেশগুলোর আহ্বানে বিশেষ অধিবেশন আহ্বান করা হয়েছে জাতিসংঘে। তবে সমালোচনার মুখেও অনড় অবস্থানে আছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। এমনকী যুক্তরাষ্ট্রের কাছ থেকে সাহায্য পায়, এমন দেশগুলো যুক্তরাষ্ট্র ঘোষিত এ স্বীকৃতির বিরুদ্ধে ভোট দিলে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুমকি দেন তিনি।

বিবৃতিতে ট্রাম্প বলেন, ‘তাদেরকে আমাদের বিপক্ষে ভোট দিতে দিন। এতে করে আমরা অনেক অর্থ সঞ্চয় করতে পারবো। আমরা কোনো পরোয়া করি না।’



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১