প্রচ্ছদ

ত্বকের সুরক্ষায় সবজির প্যাক

প্রকাশিত হয়েছে : ২:১৮:০৫,অপরাহ্ন ১৯ ডিসেম্বর ২০১৭ | সংবাদটি ২৩৮ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সবজি সুস্বাস্থ্যের জন্য যেমন উপকারী, তেমনি সৌন্দর্য চর্চায়ও এর দারুন কার্যকারিতা রয়েছে। এটি ত্বকের আর্দ্রতা বজায় রাখে ,ত্বকের উজ্জ্বলতা বাড়ায়। যদি কারো ত্বকের সমস্যা থাকে তাহলে প্রাকৃতিক চিকিৎসা হিসেবে সবজির প্যাক ব্যবহার করতে পারেন।

গাজর এবং আলুর মিশ্রন : একটা গাজর, একটা আলু এবং কিছু বাঁধাকপির টুকরো কেটে নিন। এগুলো সিদ্ধ করে ভালভাবে বেটে নিন। এরপর এতে এক চা চামচ দুধ মেশান। এখন এই পেষ্টটি মুখে লাগান। শুকিয়ে গেলে ভাল ভাবে মুখটা ধুয়ে ফেলুন। এটি ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে।

মুলা এবং গাজরের প্যাক : এক চা চামচ মুলার রস, এক চা চামচ গাজরের রস,ডিমের সাদা অংশ, এক চামচ ময়দা ভালভাবে মেশান। এরপর মিশ্রনটি মুখে লাগিয়ে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর মুখটা ধুয়ে ফেলুন। এই মাস্কটি ত্বক নরম করতে এবং উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করবে।

টমেটো ফেসিয়াল : টমেটোতে এন্টিঅক্সিডেন্ট উপাদান থাকায় এটি ত্বকের সেল সুরক্ষায় সহায়তা করে। একটি টমেটো থেতলে তাতে এক টেবিল চামচ লেবুর রস মিশিয়ে নিন। এরপর মিশ্রণটি মুখে লাগান এবং শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। ১৫ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন।

আলুর প্যাক : শুষ্ক ত্বক নিয়ে যারা সমস্যায় ভোগেন তাদের জন্য আলুর প্যাক দারুন উপকারী। একটা আলু ভালভাবে পিষে তাতে সামান্য দুধ মেশান। মুখে লাগিয়ে ৫ মিনিট অপেক্ষা করুন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে মুখটা ধুয়ে ফেলুন।

কলার ফেসিয়াল : তাৎক্ষনিক ত্বকের উজ্জ্বলতা বাড়াতে কলা বেশ কার্যকরী। এটা একই সঙ্গে ত্বকের ক্লিনজিং, স্ক্রাবিং এবং ফেসিয়ালের কাজ করে। এক টেবিল চামচ কলার পেষ্টের সঙ্গে কাঁচা দুধ এবং লেবুর রস মিশিয়ে মুখে লাগান। কিছুক্ষণ পরে তুলা দিয়ে এটা মুছে ফেলুন। স্ক্রাবিংয়ের জন্য কলার সঙ্গে চিনি, ময়দা এবং কাঁচা দুধ মেশান। ১০ মিনিট মুখে লাগিয়ে তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে ত্বকের শুষ্কতা কেটে যাবে, ত্বক হয়ে ওঠবে মসৃণ।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১