প্রচ্ছদ

যুক্তরাষ্ট্রে ট্রেন দুর্ঘটনায় নিহত ৩

প্রকাশিত হয়েছে : ১০:৫৯:১৮,অপরাহ্ন ১৯ ডিসেম্বর ২০১৭ | সংবাদটি ২৭০ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

যুক্তরাষ্ট্রে ফ্লাইওভার থেকে যাত্রীবাহী ট্রেন লাইনচ্যুত হয়ে ছিটকে রাস্তায় পরার ঘটনায় তিনজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো ১০০ জন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর বিবিসি।

অ্যামট্রাক কোম্পানির যাত্রীবাহী ট্রেনটির নতুন একটি রুটের উদ্বোধনী যাত্রায় ওই দুর্ঘটনা ঘটে। ওই ঘটনায় স্থানীয় কর্তৃপক্ষ তিনজনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

হেলিকপ্টার থেকে তোলা ছবিতে দেখা গেছে ফ্লাইওভারের দু’পাশেই ট্রেনের বগি পরে রয়েছে। একটি বগি খুব বিপজ্জনকভাবে ঝুলে থাকতে দেখা গেছে।

সিয়াটল থেকে নতুন চালু হওয়া রুটে ট্রেনটি পোর্টল্যান্ড যাবার পথে যাত্রা শুরুর ৪৫ মিনিটের মাথায় ফ্লাইওভার থেকে নিচের ব্যস্ত সড়কে আছড়ে পরে এটি।

রাস্তায় থাকা বেশ কয়েকটি গাড়ির উপর গিয়ে আছড়ে পড়ে ট্রেনের বগি। ট্রেনটিতে সে সময় ৮০ জন মানুষ ছিল বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এই ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির কথা বলছে কাউন্টি শেরিফ ডিপার্টমেন্টের মুখপাত্র এড ট্রোয়ার।

ট্রোয়ার বলেন, এই মুহুর্তে যেটুকু বলতে পারি ট্রেনটিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রাস্তার কথা বলতে পারছি না। বহু মানুষ সাহায্যের জন্যে এগিয়ে এসেছে।

তিনি বলেন, সেখানে উদ্ধার কর্মীর কাজ করছেন। অনেককেই বিধ্বস্ত ট্রেন থেকে বের করে আনা হয়েছে। উদ্ধারকাজে এখনো অনেক সময় লাগবে বলে জানিয়েছেন তিনি।

ওয়াশিংটনের গভর্নর জরুরি অবস্থা ঘোষণা করে উদ্ধার তৎপরতার আহ্বান জানিয়েছেন। ট্রেনের যাত্রী ক্রিস কারেন্স জানিয়েছেন, যাত্রীরা বেশ আতঙ্কগ্রস্ত হয়ে পরেছিলেন।

তিনি বলেন, আমরা ডুপন্ট পেরিয়ে যাওয়ার সময়ই মনে হলো আমরা একটি বাঁকের মধ্যে দিয়ে যেতে শুরু করলাম আর হঠাৎই প্রচণ্ড শব্দ শুনতে পেলাম। আর মনে হলো যেন আমরা আচমকা একটি পাহাড়ের ওপর থেকে পরে যাচ্ছি। জাতীয় নিরাপত্তা বোর্ড দুর্ঘটনার কারণ জানতে তদন্ত শুরু করেছে।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০