প্রচ্ছদ

দেশের বাইরে লিগ খেলার অনুমতি পেলেন না মুস্তাফিজ

প্রকাশিত হয়েছে : ৩:৫২:১৮,অপরাহ্ন ১৪ ডিসেম্বর ২০১৭ | সংবাদটি ১৮৯ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

মাস কয়েক আগেই ক্রিকেটারদের বিদেশি লিগে খেলা নিয়ে নতুন আইন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একজন ক্রিকেটার দুটির বেশি লিগ খেলার অনুমতি পাবেন না।

‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমানকে দিয়েই সম্ভবত ‘উদ্বোধন’ হয়ে গেল এই আইনের! সংযুক্ত আরব আমিরাতে আজ থেকে শুরু হতে চলা ১০ ওভারের টুর্নামেন্টে খেলার অনুমতি পাননি মুস্তাফিজ। টি-টোয়েন্টি ফরম্যাটের পর আরও ক্ষুদ্র ফরম্যাট হিসেবে টি-টেন টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে। এতে বাংলাদেশের দুই বড় তারকা সাকিব আল হাসান আর তামিম ইকবালও খেলবেন। গতকালই সাকিব ঢাকা ছেড়েছেন। তারা দুজন ছাড়পত্র পেলেও পাননি বারবার ইনজুরিতে পড়া মুস্তাফিজুর রহমান। তামিমও অন্য কারণে যেতে পারেননি এখনও।

এই টুর্নামেন্টে কেরালা কিংসের হয়ে খেলবেন সাকিব। পাখতুনের হয়ে খেলবেন তামিম ইকবাল। আরেক ফ্র্যাঞ্চাইজি বেঙ্গল টাইগার্সে খেলার কথা ছিল মুস্তাফিজের।

সাকিব চলে গেলেও তামিম ঠিক সময়ে আরব আমিরাতে যেতে পারছেন না। বিপিএলে উইকেটের সমালোচনা করায় বিসিবির কাছ থেকে কারণ দর্শানোর চিঠি পেয়েছেন তিনি। আজ সেই শুনানি শেষে রাতে হয়তো রওনা দেবেন তিনি।

অন্যদিকে ধুমকেতুর মত ক্রিকেটে আবির্ভাবের পর দীর্ঘ সময় একাধিকবার চোটে আক্রান্ত হয়েছেন মুস্তাফিজ। ২০১৬ সালে ইংল্যান্ডে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে, এবং গত অক্টোবরে দক্ষিণ আফ্রিকা সফরে কাঁধের চোটে পড়েছিলেন। তার সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করেছে বিসিবি। এই চোটের সতর্কতা হিসেবেই বিসিবি তাকে ছাড়পত্র দিচ্ছে না বলে জানা গেছে।