প্রচ্ছদ

সিলেটে গভীর শ্রদ্ধায় পালিত হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস

প্রকাশিত হয়েছে : ১:৪২:৪১,অপরাহ্ন ১৪ ডিসেম্বর ২০১৭ / সংবাদটি পড়েছেন ১৪৭ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

সিলেটে যথাযোগ্য মর্যাদায় পালিত হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস। রাজনৈতিক ও সামাজিক সংগঠনগুলোর পাশাপাশি বিভিন্ন সরকারি এবং শিক্ষা প্রতিষ্টানে পালিত হচ্ছে পৃথক পৃথক কর্মসূচি।

বৃহস্পতিবার সকালে নগরীর চৌহাট্টাস্থ শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে সিলেটের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ। এছাড়াও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে মেধার দিক থেকে বাঙালি জাতিকে চিরতরে পঙ্গু করে দেয়ার হীন উদ্দেশ্যে গৃহীত এই পরিকল্পনা বাস্তবায়নে সহযোগিতা করে এ দেশীয় আলবদর, আল শামস বাহিনী। স্বাধীন বাংলাদেশের অভ্যূদয় অনিবার্য্য বুঝতে পেরে স্বাধীনতা লাভের মাত্র দু’দিন আগে ১৪ ডিসেম্বর তাদের বর্বর হামলায় নির্মমভাবে প্রাণ হারান অগণিত শিল্পী, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষক, চিকিৎসক, প্রকৌশলী। তাদের রক্তের পথ বেয়ে অর্জিত হয় বাঙালি জাতির মহান স্বাধীনতা।

১৪ ডিসেম্বর সারাদেশে ন্যায় নানা কর্মসূচির মধ্য দিয়ে সিলেটেও শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হচ্ছে। সিলেট নগরীর চৌহাট্টাস্থ শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে বৃহস্পতিবার ভোর থেকে বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ শ্রদ্ধা জানান।

সকাল থেকে পুষ্পস্তবক অর্পন করে মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও মহানগর ইউনিট, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, সিলেট জেলা প্রেসক্লাব, ওয়ার্কাসপার্টি, সিপিবি, বাসদ, বাসদ (মার্কসবাদী), সিলেট সিটি করপোরেশন, স্বেচ্ছাসেবক লীগ, মহানগর যুবলীগ, সেক্টরস কমান্ডাস ফোরাম সিলেট, লিডিং ইউনির্ভাসিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিসহ বিভিন্ন প্রতিষ্ঠান।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

ডিসেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১