প্রচ্ছদ

আজ আহমেদাবাদে ভোট দেবেন মোদি

প্রকাশিত হয়েছে : ১১:০০:০৬,অপরাহ্ন ১৪ ডিসেম্বর ২০১৭ | সংবাদটি ১৩৮ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

বিধানসভা নির্বাচনে প্রথম দফার ভোট হয়েছে গুজরাটে। আজ দ্বিতীয় দফার ভোট অনুষ্ঠিত হবে। ভোট দিতে তাই মুম্বাই থেকে আহমেদাবাদে ছুটে গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। খবর অল ইন্ডিয়া।

গুজরাটের মোট ১৮২টি বিধানসভার মধ্যে ৮৯ টিতে ভোট হয়েছে। আজ উত্তর এবং কেন্দ্রীয় গুজরাটের বাকি ৯৩টি আসনে ভোট হবে।

বিগত ২২ বছর ধরে গুজরাটে ক্ষমতায় রয়েছে বিজেপি। এর আগের তিনটি বিধানসভা নির্বাচনে নরেন্দ্র মোদিই ছিলেন এ রাজ্যে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী। তিনি বর্তমান প্রধানমন্ত্রীও। আবার বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহের নিজের রাজ্যও এই গুজরাট। ফলে বিজেপির কাছে এই নির্বাচন সব অর্থেই সম্মান রক্ষার লড়াই। অন্যদিকে, বিরোধী কংগ্রেসও এবার অনেক চাঙ্গা।

তবে গুজরাটে দুই দশকের বেশি সময় ধরে ক্ষমতায় থাকা বিজেপি সরকার এমন কোনও ইস্যু বা প্রতিশ্রুতি আমজনতার সামনে তুলে ধরতে পারেনি, যা তাদের মনে দাগ কাটবে। তাছাড়া তাদের নির্বাচনী ইসতেহারও খুবই সাদামাটা হয়েছে বলে জানা গেছে।

ভোটের কয়েক ঘণ্টা আগে স্থানীয় একটি টেলিভিশন চ্যানেলে দেয়া রাহুল গান্ধীর একটি সাক্ষাতকারকে কেন্দ্র করে সহিংসতা শুরু হয়। রাহুল গান্ধী নির্বাচন কমিশনের কার্যক্রমের বিরুদ্ধে অভিযোগ করেন। তার এমন অভিযোগ সত্য নয় বলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান বিজেপি নেতারা।

এদিকে, প্রথম দফার নির্বাচনের পর গুজরাট নির্বাচনে পাকিস্তানের হস্তক্ষেপের অভিযোগ তোলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কংগ্রেসের তরফ থেকে মোদির এমন মন্তব্যের বিরুদ্ধেও একই ব্যবস্থা নেয়ার দাবি জানানো হয়।

স্থানীয় সময় সকাল ৮টায় ভোট শুরু হয়েছে। নরেন্দ্র মোদির মা ৯৫ বছর বয়সী হিরাবেন খুব সকালেই ভোট দিয়েছেন।
এছাড়া বিজেপির প্রেসিডেন্ট অমিত শাহ এবং অর্থমন্ত্রী অরুণ জেটলিও আজ ভোট দেবেন বলে জানা গেছে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১