প্রচ্ছদ

মাদার তেরেসা পুরস্কার পেলেন প্রিয়াঙ্কা

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

পর্দায় তারকাদের উপস্থিতি দর্শকদের বিনোদন দেয়। তবে এই বিনোদন দেয়াই একজন তারকার সবকিছু নয়। পর্দার বাইরেও নিজেদের মানবিক গুণাবলী ফুটিয়ে তোলার চেষ্টা করে থাকেন তারকারা। তাই অনেক তারকাকেই দেখা যায় নানারকম সামাজিক কার্যক্রমে জড়িত থাকেন।

বলিউড সুপারস্টার প্রিয়াঙ্কা চোপড়া তার ব্যতিক্রম নয়। তিনি বছর জুড়েই ব্যস্ত থাকেন দেশে-বিদেশে নানা রকম দাতব্য প্রতিষ্ঠানের হয়ে কাজ করা ও সমাজ সেবায় অংশ নিতে। তারই ধারাবাহিকতায় সামাজিক উন্নয়নে ভূমিকায় রাখায় মাদার তেরেসা পুরস্কার লাভ করলেন বলিউডের গ্ল্যামার গার্ল প্রিয়াঙ্কা।

চলতি বছর সিরিয়া সফরে গিয়ে যুদ্ধাহত শরনার্থী শিশুদের পাশে দাড়ানোয় প্রিয়াঙ্কাকে এ সম্মানে ভূষিত করে মাদার তেরেসা ফাউন্ডেশন। তবে বর্তমানে মার্কিন টিভি সিরিয়াল কোয়ান্টিকোর তৃতীয় কিস্তির কাজের সুবাদে আমেরিকায় থাকায় প্রিয়াঙ্কার হয়ে পুরস্কারটি গ্রহণ করেছেন তার মা মধু চোপড়া।

পুরস্কার গ্রহণকালে প্রিয়াঙ্কার মা জানান, ‘সন্তানের কৃতিত্বে মা হিসেবে আমি গর্বিত। আর তার পক্ষ থেকে এ পুরস্কার গ্রহণ করতে পেরে সম্মানিত বোধ করছি।’

এর আগেও সুস্মিতা সেন, মালালা ইউসুফজাই, আন্না হাজারে ও অস্কার ফার্নান্দেজের মতো ব্যাক্ত্বিত্বরা এ পুরস্কার গ্রহণ করেছিলেন।