প্রচ্ছদ

হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি তামিম-মাহমুদউল্লাহ

প্রকাশিত হয়েছে : ১২:২০:২১,অপরাহ্ন ০৫ ডিসেম্বর ২০১৭ | সংবাদটি ১৩৪ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের শুধু শেষ চারে খেলাই নিশ্চিত হয়নি। শীর্ষে থাকাটাও নিশ্চিত হয়ে গেছে। ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তারা এমন এক অবস্থানে, যেখান থেকে তামিম ইকবালের দলকে টেনে নামানোর কারও সাধ্য নেই। কারণ, দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা ঢাকা ডায়নামাইটস এবং খুলনা টাইটান্সের পয়েন্ট ১৩ করে। দু’দলেরই বাকি একটি করে ম্যাচ। দু’দলই যদি শেষ ম্যাচে জিতে যায়, তাহলে পয়েন্ট হবে ১৫ করে। সুতরাং, কুমিল্লাকে ছোঁয়ার তো প্রশ্নই আসে না।

বাকি রয়েছে রংপুর রাইডার্স। খুলনা টাইটান্সকে হারিয়ে কোনমতে শেষ চার নিশ্চিত হয়েছে তাদের। শেষ চারে ওঠার রেস থেকে সিলেট এবং রাজশাহীকে বিদায় করে দিয়ে চতুর্থ দল হিসেবে কোয়ালিফায়ার রাউন্ডে উঠে গেলো মাশরাফি বিন মর্তুজার দল। ১১ ম্যাচে তাদের পয়েন্ট ১২। শেষ ম্যাচটি তারা খেলবে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে। এই ম্যাচটি জিতলেও তাদের পয়েন্ট হবে ১৪। কুমিল্লাকে তো ছোঁয়ারই কোনো সুযোগ নেই তাদের পক্ষে।
BLAZE-468-x-60.gif

কুমিল্লার সামনে এখন হাতছানি দিচ্ছে, এমন এক আত্মবিশ্বাস নিয়ে শেষ চারে যাওয়ার, যে আত্মবিশ্বাসের জোরে হয়তো চ্যাম্পিয়নও হয়ে যেতে পারে দলটি। বাকি দুই ম্যাচ যদি তামিম ইকবালের দল জিতে যায়, তাহলে গ্রুপ পর্ব থেকে তো এমনিতেই শীর্ষে, সঙ্গে ২০ পয়েন্ট নিয়ে তারা প্রবেশ করবে শেষ চারে।

শীর্ষে যাওয়ার যেহেতু কারও সামনে সুযোগ নেই। কোয়ালিফায়ারে প্রথম ম্যাচ খেলার জন্য দ্বিতীয় স্থানের লড়াই এখন তিন দলের। ঢাকা, খুলনা এবং রংপুর- এই তিন দলেরই সামনে সুযোগ রয়েছে দ্বিতীয় স্থান নিশ্চিত করার। তবে ঢাকা এবং রংপুরের আগে খুলনার দ্বিতীয় স্থান নিশ্চিত করার সুযোগ আজই। বিপিএলে আজ দুপুরের ম্যাচে টুর্নামেন্টের এখনও পর্যন্ত সেরা দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

খুলনা যদি এই ম্যাচ জিতে যায়, তাহলে রংপুরের দ্বিতীয় স্থানে ওঠার আশা শেষ হয়ে যাবে। তখন ঢাকার বিপক্ষে শেষ ম্যাচটা হবে তাদের শুধুই আনুষ্ঠানিকতার। খুলনা জিতলে বুধবার রংপুরের দ্বিতীয় স্থানে যাওয়ার আশা হয়তো থাকবে না; কিন্তু ঢাকার থাকবে। কারণ, ঢাকা জিততে পারলে রান রেটের ব্যবধানে হয়তো তারাই এগিয়ে যাবে। আর যদি কুমিল্লার কাছে খুলনা হেরে যায়, তাহলে বুধবার ঢাকা-রংপুরের ম্যাচটি হয়ে যাবে অন্যতম ফাইনাল। কারণ, ওই ম্যাচেই নির্ধারণ হবে, কে খেলবে কোয়ালিফায়ার-১ আর কে খেলবে ইলিমিনেটর রাউন্ডে।

খুলনা আজ ‘ফাইনাল’ মনে করেই হয়তো ম্যাচটিতে খেলতে নামবে কুমিল্লার বিপক্ষে। তবে, শীর্ষস্থান নিশ্চিত হয়ে যাওয়ার কারণে, কুমিল্লা আজ দলে কিছু পরীক্ষা-নীরিক্ষা চালাতে পারে। আজ বিদেশি কোটায় খেলতে পারেন দুই জিম্বাবুইয়ান। গ্রায়েম ক্রেমার এবং সলোমন মিরে। কুমিল্লার একটি সূত্র থেকে জানা গেছে, এই দু’জনকে পরীক্ষা করে দেখার জন্যই খেলানো হতে পারে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

ডিসেম্বর ২০১৭
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« নভেম্বর    
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১