প্রচ্ছদ

আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিলে চূড়ান্ত অভিযান: র‌্যাব

প্রকাশিত হয়েছে : ১২:৩১:৩৭,অপরাহ্ন ০৫ সেপ্টেম্বর ২০১৭ | সংবাদটি ৪০৮ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

জ‌ঙ্গি আস্তানা স‌ন্দে‌হে রাজধানীর মিরপুরে মাজার রোডের একটি বা‌ড়ি‌ ঘি‌রে রে‌খে‌ছে র‌্যাব। বাড়িটি ঘিরে ফেলার পর সেখান থেকে র‌্যাব সদস্যদের দিকে বোমা ছোঁড়া হয়েছে।

দারুসসালামের বাঁধন সড়কের সন্দেহভাজন জঙ্গিদের আত্মসমর্পণের আহ্বান জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)। একই সঙ্গে এই আহ্বানে সাড়া না দিলে অভিযানের প্রস্তুতিও নিয়ে রেখেছে র‌্যাব। সেজন্য ৬ তলা ভবনটির অন্য বাসিন্দাদের সরিয়ে নেয়া হচ্ছে।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের প্রধান মুফতি মাহমুদ খান এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ভবনে এক দুর্ধর্ষ জঙ্গি আছে, যার সঙ্গে র‌্যাবের যোগাযোগের চেষ্টা চলছে। আমরা তাকে আত্মসমর্পণের আহ্বান জানিয়েছে। ইতোমধ্যে তার বোনকে বুঝিয়ে ভেতর থেকে বের করে আনতে সক্ষম হয়েছি। এখন তার বোনের মাধ্যমে আমরা ওই জঙ্গির সঙ্গে সমঝোতার চেষ্টা করছি। সে রাজি না হলে র‌্যাব চূড়ান্ত অভিযানের প্রস্তুতি নেবে।

মুফতি মাহমুদ খান জানিয়েছেন, সোমবার সন্ধ্যায় টাঙ্গাইলের একটি জঙ্গি আস্তানায় অভিযান চালানো হয়। ওই আস্তানা থেকে জেএমবির দুই জঙ্গিকে আটক কর হয়। আমাদের কাছে গোয়েন্দা তথ্য ছিল ওই গ্রুপের জেএমবির এক দুর্ধর্ষ জঙ্গি দারুসসালামের আস্তানায় অবস্থান করছে। সে তথ্যের ভিত্তিতে রাত ১টায় অভিযান চালানো হয়।

তিনি বলেন, অভিযানের শুরুতে ওই ছয়তলা ভবনের ৫ম তলা থেকে জঙ্গিরা বেশ কয়েকটি আইইডি বোমার বিস্ফোরণ ঘটায়। পরে আমাদের লক্ষ্য করে বেশ কয়েকটি ককটেল বোমা নিক্ষেপ করে। সে সময় জঙ্গিদের সঙ্গে বেশ কয়েকবার গুলি বিনিময় হয়।

মঙ্গলবার মুফতি মাহমুদ খান বলেন, আমরা ভেতরে অবস্থান নেয়া ‘সন্দেহভাজন জঙ্গিদের’ আত্মসমর্পণের জন্য আহ্বান জানাচ্ছি। তবে সাড়া মেলেনি। ক’জন ভেতরে রয়েছে তাও নিশ্চিত হওয়া যাচ্ছে না।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারি পরিচালক আব্দুল্লাহ আল মেহেদি বলেন, র‌্যাবের আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিলে অভিযান চালানো হবে। সেজন্য প্রস্তুতিও চলছে। এ জন্য ওই ভবনের বাসিন্দাদের নিরাপদে সরিয়ে নেয়া হচ্ছে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১