প্রচ্ছদ

ড্রয়ের আগেই ৭ লাখ টিকিট বিক্রি ফিফার

প্রকাশিত হয়েছে : ১২:৩৯:৫২,অপরাহ্ন ২৯ নভেম্বর ২০১৭ | সংবাদটি ১৩৫ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

২০১৮ রাশিয়া বিশ্বকাপের জন্য ড্র অনুষ্ঠিত হবে আগামী শুক্রবার। এর আগেই প্রায় সাড়ে সাত লাখ টিকিট বিক্রি করে ফেলেছে বিশ্বফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

বাছাইপর্বে ৩২ দলের অংশগ্রহণ নিশ্চিত হয়েছে আগেই। এবার মস্কোতে ড্র অনুষ্ঠানে গ্রুপ ও প্রতিপক্ষ ঠিক হবে। তবে ড্রয়ের আগেই উল্লেখযোগ্য সংখ্যক টিকিট বিক্রি করেছে ফিফা। এর মধ্যে স্বাগতিক রাশিয়ার টিকিট আবেদনকারীর সংখ্যাই সবচেয়ে বেশি। রাশিয়া ছাড়া ৪৭ শতাংশ টিকিট আবেদনকারী বিশ্বের বিভিন্ন দেশের। মোট ৭ লাখ ৪২ হাজার ৭৬০টি টিকিট বিক্রি হয়েছে।

দ্বিতীয় মেয়াদে ফিফা টিকিট বিক্রি শুরু করবে আগামী ৫ ডিসেম্বর থেকে। দ্বিতীয় পর্বে টিকিট বিক্রি চলবে আগামী ৩১ জানুয়ারি পর্যন্ত। প্রথমপর্বে টিকিটের জন্য আবেদনকারীদের মধ্যে যুক্তরাষ্ট্র, ব্রাজিল, জার্মানি, চীন, মেক্সিকো, ইসরায়েল, আর্জেন্টিনা, অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ফুটবলপ্রেমিরা এগিয়ে রয়েছে।

প্রথমপর্বে টিকিট বিক্রি নিয়ে ফিফার হেড অব টিকেটিং ফক এলার জানান, ‘প্রথম পর্বের টিকিট বিক্রি নিয়ে আমরা খুবই আনন্দিত। আবেদনকারীরা রাশিয়াতে বিশ্বকাপের ম্যাচ দেখতে খুবই আগ্রহ প্রকাশ করেছেন।’

রাশিয়া বিশ্বকাপের জন্য সবচেয়ে দামি টিকিটের মূল্য ৮২৯ পাউন্ড। অথচ ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে সর্বোচ্চ মূলে্যর টিকিট ছিল ১৫১ পাউন্ডের। দ্বিতীয় মেয়াদের টিকিটের জন্য ফিফার ওয়েবসাইটে আবেদন করতে পারবেন আগ্রহীরা।