প্রচ্ছদ

ত্বকের যত্ন ছাড়াও ভ্যাসলিনের যে ব্যবহার জানেন না

প্রকাশিত হয়েছে : ১১:১২:২৬,অপরাহ্ন ২৬ নভেম্বর ২০১৭ | সংবাদটি ২০৭ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ভ্যাসলিন ত্বককে আদ্রতা থেকে দূরে রাখে এবং করে তোলে কোমল। শীত কালে তাই ত্বকের যত্নে ভ্যাসলিনের কোনো জুড়ি নাই। কিন্তু ভ্যাসলিন দিয়ে আরো বিভিন্ন ধরনের কাজ সহজে করা যায়, যা অনেকের অজানা। আজ বিডিলাইভ পাঠকদের জন্য দেয়া কি কি কাজে ভ্যাসলিন ব্যবহার করা যায়।

# ওয়াটারপ্রুফ মাস্কারা চোখ থেকে সহজে ছেড়ে যেতে চায় না। তাই একটু তুলো ভিজিয়ে, তাতে ভ্যাসলিন নিয়ে মাস্কারা তুলুন। এক বা দুটো স্ট্রোকেই উধাও হবে ওয়াটারপ্রুফ মাস্কারা। এছাড়াও ভ্রূ-র নীচে হাল্কা করে ভ্যাসলিন রাব করে নিন। পার্টিতে ভ্রূ অনেকক্ষণ সুন্দর থাকবে।

# নেল পলিশ পরার সময় ঘেঁটে ফেলেন? মুশকিল আসান করবে ভ্যাসলিন। নেল পালিশ পরার আগে নখের আশেপাশে ভ্যাসলিন লাগিয়ে দিন। ঘেঁটে যাওয়া নেল পলিশ উঠে যাবে সহজে।

# বড় বড় ঝুমকো পরুন, কোনো রকম ব্যথা ছাড়াই। শুধু দুল পরার আগে কানের লতিতে একটু ভ্যাসলিন লাগিয়ে নিতে ভুলবেন না।

চুলে রং করার সময়ে বা পরে কপাল, কান, ঘাড়ের ত্বকে যদি তার দাগ লেগে থাকে তাহলে কি ভাল দেখাবে? এ নিয়ে চিন্তার কোনো কারণ নাই, ত্বক থেকে রংয়ের দাগ তুলতে ব্যবহার করুন ভ্যাসলিন।

# পারফিউমের গন্ধকে স্থায়ী করতে পারে পেট্রোলিয়াম জেলি। পারফিউম ব্যবহার করে তার উপর একটু ভ্যাসলিন লাগিয়ে নিন। সারাদিন আপনার গায়ে আলগা লেগে থাকবে সুগন্ধ।

#টাকা খরচ করে মেকআপ কিট কিনবেন কেন?ভ্যাসলিনকেই ব্যবহার করুন হাইলাইটার হিসাবে। শুধু ফাউন্ডেশনের সঙ্গে একটি ভ্যাসলিন মেশান। আপনার চিকবোন, ভ্রূ, কলারবোন হাইলাইট করতে এ টুকুই যথেষ্ট।

# শেভিং শেষ হয়ে গেলেও থেমে থাকবে না শেভ করার কাজ। ঘরে ভ্যাসলিন থাকলে তা পাতলা আবরণ করে মুখে লাগিয়ে নিন। পানি ব্যবহার করতে যাবেনা না। ভ্যাসলিনের ওপর দিয়ে রেজার চালিয়ে নিন। শুরুতে ঝামেলা মনে হলেও শেভিং শেষ পরই দেখবেন ত্বক কত মসৃন হয়ে গেছে।