প্রচ্ছদ

তারুণ্যের ক্রেজ পালসার এলো ১৬০ সিসিতে

প্রকাশিত হয়েছে : ১২:২৯:১১,অপরাহ্ন ১৬ নভেম্বর ২০১৭ | সংবাদটি ১৬৯ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

১৬০ সিসিতে এলো পালসার। মডেল পালসার এনএস ১৬০। প্রিমিয়াম সিরিজের এই পালসারটি বর্তমানে ভারতের বাজারে বিক্রি শুরু হয়েছে। ধারণা করা হচ্ছে, শীঘ্রই এটি বাংলাদেশের বাজারেও পাওয়া যাবে। কারণ বাংলাদেশে ১৬০ সিসি পর্যন্ত মোটরবাইক আমদানির নিয়ম রয়েছে।

নতুন এই পালসারে রয়েছে ১৬০.৩ সিসির এয়ারকুলড ইঞ্জিন। সিঙ্গেল সিলিন্ডারের এই বাইকটির ম্যাক্স পাওয়ার ১৫.২ বিএইচপি@৮৫০০ আরপিএম। এর সর্বোচ্চ টর্ক ১৪.৬এনএম@৬৫০০ আরপিএম। পালসারের এই স্পোর্টস বাইকটিতে ১২ লিটার জ্বালানির ধারণ ক্ষমতা রয়েছে। এর রিজার্ভ ট্যাংকের জ্বালানির ধারণ ক্ষমতা ২.৪ লিটার। বাইকটিতে ৪৫ কিলোমিটার মাইলেজ পাওয়া যাবে।

৫ গিয়ার ট্রান্সমিশনের বাইকটিতে ওয়েট মাল্টিপল প্লেট ব্যবহার করা হয়েছে। এর সামনের চাকায় হাইড্রোলিক ডিস্ক ব্রেক এবং পেছনের চাকায় মেকানিক্যাল ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে। কিক ও সেলফ দু্ভাবেই বাইকটি স্টার্ট দেয়া যাবে। এতে ড্রাইসেল ব্যাটারি রয়েছে। এর হেডলাইটে উজ্জ্বল আলো দেবে। টেইলে ব্যবহার করা হয়েছে এলইডি লাইট।

বাইকটির স্পিডোমিটার ডিজিটাল হলেও ট্যাক্টোমিটার অ্যানালগ। যদিও বাইকটিতে গিয়ার ইন্ডিকেটর নেই। আছে ফুয়েল গজ, ফুয়েল ওয়ার্নিং ইন্ডিকেটর এবং লো ব্যাটারি ইন্ডিকেটর। নতুন অটোমেটিক হেডলাইট অন সিস্টেম রয়েছে। এতে বিএস ফোর ইঞ্জিন আছে।

ভারতের বাজারে বাইকটি বিক্রি হচ্ছে ৭৮ হাজার ৩৬৮ রুপিতে।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জুলাই ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুন    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১