প্রচ্ছদ

ইসরায়েলে গোপন বৈঠক : ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ

প্রকাশিত হয়েছে : ২:৩০:৪৪,অপরাহ্ন ০৯ নভেম্বর ২০১৭ / সংবাদটি পড়েছেন ২৭৪ জন

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

ইসরায়েলি নেতাদের সঙ্গে বৈঠকের বিষয় গোপন রাখার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করলেন ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ মন্ত্রী প্রীতি প্যাটেল। স্থানীয় সময় বুধবার সন্ধ্যায় পদত্যাগ করেন তিনি। খবর রয়টার্স।

গত অাগস্টে ইসরায়েলে ব্যক্তিগত সফর করেন প্রীতি প্যাটেল। সে সময় প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুসহ দেশটির বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ নেতার সঙ্গে গোপনে বৈঠক করেন তিনি। বিষয়টি ব্রিটিশ সরকারের কেউ জানত না। দেশে ফিরেও এ বিষয়ে কিছু জানাননি তিনি।

রাষ্ট্রীয় প্রেটোকল ভেঙে গোপনে এভাবে বৈঠক করায় প্রীতিকে নিয়ে সমালোচনা শুরু হয়। পরে বুধবার প্রধানমন্ত্রী টেরেসা মে তাকে ডেকে পাঠান। এর পরেই তিনি ব্রিটেনের ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট সেক্রেটারি পদ থেকে পদত্যাগ করেন।

কনজারভেটিভ পার্টির একজন জনপ্রিয় রাজনীতিবিদ হিসেবে দেখা হচ্ছিল এই মন্ত্রীকে। তিনি ব্রেক্সিট ক্যাম্পেইনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।

প্রধানমন্ত্রী থেরেসা মে ডেকে পাঠানোয় আফ্রিকা সফর শেষ না করেই দেশে ফেরেন প্রীতি প্যাটেল। বুধবার সন্ধ্যায় লন্ডনে ফিরেই সরাসরি মের সঙ্গে দেখা করেন তিনি।

মের কার্যালয় থেকে প্রীতি প্যাটেলের পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে। ইসরায়েলে বৈঠকের বিষয়ে দুঃখপ্রকাশ করে নিজের ভুল স্বীকার করেছেন এই ব্রিটিশ মন্ত্রী।

পদত্যাগপত্রে প্রধানমন্ত্রী থেরেসা মেকে উদ্দেশ করে প্রীতি প্যাটেল বলেন, যা কিছু ঘটেছে তার জন্য আমি আপনার এবং সরকারের কাছে ক্ষমা প্রার্থনা করছি এবং পদত্যাগের ঘোষণা দিচ্ছি।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

জানুয়ারি ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ডিসেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১