প্রচ্ছদ

সৌদি প্রিন্সের জানাজায় শোকাহত বাবার করুণ আর্তি

প্রকাশিত হয়েছে : ২:১৫:২১,অপরাহ্ন ০৯ নভেম্বর ২০১৭ | সংবাদটি ৩৭৭ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

রবিবার (৫ নভেম্বর) সৌদি প্রিন্স মানসুর বিন মাকরিন হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন। তিনি ছিলেন আসির অঞ্চলের ডেপুটি গভর্নর। হেলিকপ্টারে দেশটির আরও কয়েকজন কর্মকর্তা ছিলেন।

মঙ্গলবার দুপুরে অনুষ্ঠিত এ জানাজায় অংশ নেন বিপুল সংখ্যক মানুষ। এ সময় নিহত প্রিন্স ও তার সঙ্গীদের রুহের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

নিজ কাঁধে পুত্র প্রিন্স মানসুর বিন মাকরিনের মরদেহ বহন করেন সাবেক সৌদি যুবরাজ মাকরিন বিন আবদুলআজিজ। মঙ্গলবার দুপুরে নিহত প্রিন্সের জানাজা শেষে তাকে দাফন করা হয়।

জানাজায় নিহত প্রিন্সের বাবার বেশ কয়েকটি ছবি সোশ্যাল মিডিয়ায় প্রকাশিত হয়েছে। ছবিগুলোতে একজন শোকাহত বাবার করুণ আর্তি ফুটে উঠেছে। একটি ছবিতে দেখা যায়, তিনি মোনাজাত করছেন। আরেক ছবিতে নিহত ছেলের মরদেহ কাঁধে করে বয়ে নিয়ে যেতে দেখা গেছে।

জানাজায় নিহত মানসুরের বাবা ও সাবেক যুবরাজ প্রিন্স মাকরিন বিন আবদুলআজিজ উপস্থিত ছিলেন।

জানাজায় আরও উপস্থিত ছিলেন প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ বিন আব্দুলআজিজ, প্রিন্স আসির ফয়সাল বিন খালিদ এবং সৌদি আরবের গ্র্যান্ড মুফতি আব্দুল-আজিজ ইবনে আব্দুল্লাহ আল-আশেখ।

সৌদি আরবে চলমান দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান চলাকালে রবিবার হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত হন প্রিন্স মানসুর। সৌদি রাজপরিবার থেকে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে মানসুরের মৃত্যুর খবরটি নিশ্চিত করা হলেও দুর্ঘটনার কারণ সম্পর্কে স্বচ্ছ কোনও ধারণা দেওয়া হয়নি। সৌদি কর্তৃপক্ষের এই নীরবতা প্রশ্নবিদ্ধ হয়েছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। সৃষ্টি হয়েছে নানা গুঞ্জন।

মানসুরের নিহত হওয়ার ঘটনা সম্পর্কে সৌদি আরবের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সরকারি কাজে সরকারি কর্মকর্তাদের নিয়ে আসির প্রদেশের ইয়েমেন সীমান্ত দিয়ে যাচ্ছিল হেলিকপ্টারটি। পরে হঠাৎ সেটি বিধ্বস্ত হয়।

উল্লেখ্য, ৪ নভেম্বর ২০১৭ শনিবার রাতে দেশটির ১১ জন প্রিন্স, চারজন বর্তমান মন্ত্রী এবং ১০ জন সাবেক মন্ত্রীকে আটক করা হয়। ব্যাপক রদবদল করা হয়েছে মন্ত্রিসভায়। এর একদিন পরেই হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হন প্রিন্স মনসুর। সবগুলো ঘটনায় উঠে আসছে যুবরাজ মোহাম্মদ বিন সালমানের নাম। সমালোচকরা বলছেন, তিনি আসলে ক্ষমতা কুক্ষিগত করতে ও একচ্ছত্র আধিপত্য কায়েমের পথে যাদেরকে অন্তরায় বলে মনে করছেন; একে একে তাদের সরিয়ে দিচ্ছেন। সূত্র: আল আরাবিয়া।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

আগষ্ট ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই    
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১