প্রচ্ছদ

বিলাসবহুল হোটেল এখন সৌদি প্রিন্সদের কারাগার

প্রকাশিত হয়েছে : ২:১৩:৪১,অপরাহ্ন ০৮ নভেম্বর ২০১৭ | সংবাদটি ৩৫৭ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

শনিবার রাত ১১টায় সৌদি আরবের রিয়াদে অবস্থিত বিলাসবহুল রিটজ-কার্লটন হোটেলের অতিথিদের এক বিড়ম্বনার মধ্যে পড়তে হয়। হোটেলটিতে থাকা ব্যবসায়ী, বিনিয়োগকারী ও অতিথিদের অনেকেই তখন রাতের খাবার খাচ্ছিলেন। হঠাৎই তাদের নিজেদের তল্পিতল্পা নিয়ে হোটেলের লবিতে জড়ো হতে বলল হোটেল কর্তৃপক্ষ। কিন্তু এর কারণ জানতেন না হোটেলে থাকা অতিথিরা। মধ্যরাতে এ ধরনের আকস্মিক বিড়ম্বনার জন্য প্রস্তুত ছিলেন না তারা।

সৌদি আরবের কর্মকর্তারা তাদের জানান, এখানে দেশটিতে সম্প্রতি আটক হওয়া ব্যক্তিদের রাখা হবে। হোটেলের অতিথিরা তাদের লাগেজ নিয়ে অন্য হোটেলের পথে পা বাড়ান। এরপরই আটক হওয়া সৌদি প্রিন্স, মন্ত্রী ও ব্যবসায়ীদের বহনকারী বাস হোটেলে প্রবেশ করে। এর মধ্য দিয়ে আধুনিক সৌদি আরবের ইতিহাসে তারা রাজকীয় কয়েদিতে পরিণত হলেন।

মঙ্গলবার সকালে ব্রিটেনের ডেইলি মেইল একটি ছবি প্রকাশ করে। রিয়াদের বিলাসবহুল ওই হোটেলে আটক হওয়া রাজপুত্র ও মন্ত্রীদের পাতলা গদির ওপর কম্বলমুড়ি দিয়ে ঘুমাতে দেখা গেছে। এদের মধ্যে আছেন সৌদির শীর্ষ ধনী প্রিন্স আল-ওয়ালিদ বিন তালাল।

এক মাস আগে প্রিন্স আল ওয়ালিদ ‘ভবিষ্যৎ বিনিয়োগ’ নিয়ে যে কক্ষে সম্মেলন করেছিলেন সেই কক্ষের মেঝেতেই এখন ঘুমাচ্ছেন। রাজপুত্রদের আটকের আগে ৪৯২ কক্ষবিশিষ্ট এ হোটেলটি ১ ডিসেম্বর পর্যন্ত বরাদ্দ করা ছিল। কিন্তু সৌদি রাজপরিবারের জরুরি নির্দেশনায় শনিবার সেটি হঠাৎ করেই সম্পূর্ণ খালি করে ফেলা হয়।

সোমবার হোটেলের ওয়েবসাইটে বলা হয়, জরুরি কারণে হোটেলের ইন্টারনেট ও টেলিফোন সংযোগ বন্ধ রয়েছে। হোটেল কক্ষে রাজকীয় বন্দিদের রাখা নিয়ে সমালোচনা করেছেন অনেকেই। দ্য গার্ডিয়ান।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০