প্রচ্ছদ

হামলাকারী যেই হোক তার শাস্তি হবে : কাদের

প্রকাশিত হয়েছে : ৪:০৭:৩১,অপরাহ্ন ৩১ অক্টোবর ২০১৭ | সংবাদটি ২৯৭ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গাড়িবহরে হামলাকারীরা দেশ ও জাতির শত্রু। অপরাধী যেই হোক তার শাস্তি হবে বলে জানান তিনি। সোমবার রাজধানীর তেজগাঁওয়ে বিআরটিএ কার্যালয়ে আয়োজিত সভায় তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, রোহিঙ্গা ইস্যুতে সারা দুনিয়া যখন সরকারের প্রশংসা করছে, ঈর্ষান্বিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তখন সরকারকে ব্যর্থ বলছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, ‘দেশ-বিদেশ একবাক্যে শেখ হাসিনার সময়োচিত, সাহসী, মানবিক সাহায্যের কূটনৈতিক উদ্যোগের সফল প্রশংসা করছে—জাতিসংঘসহ সারা দুনিয়া। বেগম জিয়া নিশ্চয়ই এগুলো দেখে ঈর্ষা বোধ করছেন, ঈর্ষাকাতর হচ্ছেন। সারা বিশ্ব সরকারের প্রশংসা করলেও বেগম জিয়া একটা ধন্যবাদও শেখ হাসিনাকে দিতে কার্পণ্য বোধ করলেন। এটা রাজনীতি নয়, এটা সুস্থ রাজনীতি নয়।’

গাড়িবহরে হামলা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ‘যে-ই করুক তারা জাতির শত্রু, তারা যারাই হোক, তারা দেশের শত্রু।’ তিনি বলেন, ‘যতটুকু ইনফরমেশন আমাদের কাছে (আছে), সেটা হলো তিনি রাস্তায় ঢল নামাতে না পেরে তিনি এ ঘটনাটা ঘটিয়েছেন, এমন অভিযোগ পাওয়া গেছে। যাক, তদন্ত হলে যে-ই অপরাধী হোক তার শাস্তি হবে।’

মন্ত্রী বলেন, খালেদা জিয়ার সড়কপথের এই সফরে ঢাকা-চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অচল হয়ে পড়েছে। তার এ সফরে রোহিঙ্গাদের জন্য ত্রাণবাহী অনেক গাড়িই কক্সবাজারের উখিয়া ও টেকনাফে পৌঁছাতে পারছে না বলেও অভিযোগ করেন তিনি। পাশাপাশি রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণকালে বিএনপি চেয়ানরপারসনের বক্তব্যের সমালোচনা করেন আওয়ামী লীগ নেতা।

এর আগে ঢাকা রিপোর্টার্স ইউনিটি আয়োজিত গরিব ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠানে মাহবুব-উল-আলম হানিফ অভিযোগ করেন, খালেদা জিয়ার গাড়িবহরে হামলার ঘটনা ছিল বিএনপির পূর্বপরিকল্পিত। অযথা ইস্যু তৈরির মাধ্যমে রাজনীতির মাঠ গরম রাখতে বিএনপি চেয়ারপারসন বিমানে না গিয়ে সড়কপথে কক্সবাজার গিয়েছেন বলেও অভিযোগ করেন হানিফ।

গত শনিবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন ও ত্রাণসহায়তার উদ্দেশ্যে ঢাকা থেকে গাড়িবহর নিয়ে রওনা হন বিএনপি চেয়ারপারসন। পথে ফেনী ও চট্টগ্রামে মিরসরাইয়ে তাঁর গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এতে গণমাধ্যমকর্মীসহ বেশ কয়েকজন আহত হন। বেশ কিছু গাড়ি ভাঙচুর করা হয়। হামলার জন্য যুবলীগ ও ছাত্রলীগ নেতাকর্মীদের দায়ী করেছে বিএনপি।

খালেদা জিয়া চট্টগ্রামের সার্কিট হাউসে রাতযাপন করে রোববার দুপুর সোয়া ১২টার দিকে চট্টগ্রাম সার্কিট হাউস থেকে কক্সবাজারের উদ্দেশে রওনা দেন। সন্ধ্যা ৭টার দিকে তিনি কক্সবাজার সার্কিট হাউসে পৌঁছান। সেখানেই খালেদা জিয়া রাত যাপন করেন। আজ রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নেন।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০