প্রচ্ছদ

কখনো বেগম জিয়া কাঁদে, কখনো ফখরুল কাঁদে: ওবায়েদুল কাদের

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

মোঃ আব্দুল কাইয়ুম,মৌলভীবাজার প্রতিনিধি:

মৌলভীবাজারে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে দিতে গিয়ে দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের এমপি বলেছেন,

কখনো বেগম জিয়া কাঁদে, কখনো ফখরুল কাঁদে। বিএনপি হচেছ কান্নাকাটি ও প্রেসব্রিফিংয়ের দল, বাংলাদেশ নালিশ পার্টি বিএনপি ঐ প্রেসব্রিফিং করে করে নালিশ করাই হল এই দলের রাজনীতি। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার তুমুল সমালোচনা করে ওবায়েদুল কাদের বলেন, খালেদা জিয়া কোর্টে গিয়ে আতœপক্ষ সমর্থন করতে যেয়ে তিনি অসব্য ভাষায়, অশ্রাব্য ভাষায় আক্রমন করেছেন বাংলাদেশের জননন্দিত প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। তা তিনি রাস্তার ভাষায় কথা বলছেন।

হাড়ানো ক্ষমতা ফিরে পেতে ঐযে বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা বিএনপি আবারো চক্রান্তের জাল ছড়িয়ে যাচ্ছে। বাংলাদেশে বিশৃঙ্খলা সৃষ্টি করে পানি ঘুলা করে আন্দোলনের নামে ক্ষমতায় আসতে চেষ্টা করছে। আজকে বেগম খালেদা জিয়া আড়াই মাস কোন খবর নেই, আজকে হটাৎ কওে এসে তিনি রোহিঙ্গাদেও ত্রাণ সাহায্য দেয়ার নাম কওে দেশে বিশৃঙ্খলা সৃষ্টির পায়তাড়া করছেন। তিনি তিনদিন সফরে যাচ্ছেন, ঢাকা থেকে চিটাগাং চিটাগাং থেকে কক্সবাজার। সড়ক পথে, এ চার লেন এ রাস্তায় কোনদিন তারা একটু মাটিও ফেলতে পারেননি। চার লেন শেখ হাসিনা সরকার করেছে উল্লেখ করে ওবায়েদুল কাদেও বলেন, ইনশাআল্লাহ ঢাকা-সিলেট মহাসড়কেও চারলেন রাস্তার কাজ অচিরেই শুরু হবে। শেখ হাসিনা যা বলে তা করেন। বেগম জিয়া ত্রান দিতে যাবেন , আজকে ইন্টারন্যাশনাল ফ্লাইট আছে, তিনি বিমানে করে গিয়ে সেখানে ত্রান দিতে পারেন, কিন্তু আজকে তিনি কি প্লান করেছেন দেখুন, আজকে তিনি যাবেন সড়ক পথে চট্রগ্রাম, এর উদ্দেশ্য কি ত্রান? উদ্দেশ্য কি মানবিক? উদ্দেশ্য রাজনৈতিক আর উপলক্ষ হচ্ছে মানবিক। দেড়শো গাড়ি নিয়ে তিনদিন রাস্তায় তিনি থাকবেন, তিনদিনই এই গুরুত্বপূর্ণ মহাসড়ক অচল হয়ে যাবে। রোহিঙ্গাদের ঢাল করে রাস্তায় বিশৃঙ্খলা করবেন তিনি।

সম্মেলনে উপস্থিত হাজারো নেতাকর্মীদের উজ্জিবিত করতে দীর্ঘ আধা ঘন্টার উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন,

আজ এই মৌলভীবাজারের উপজেলা ও ইউনিয়নে ওয়ার্ডে আওয়ামীলীগের প্রতাকা, আওয়ামীলীগ নেতাকর্মীরা পুর্বসুরীদেও স্মৃতি স্বরণ করে এগিয়ে যাচ্ছে উন্নয়নের মহাসড়কে, দূর্বার গতিতে। বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামীলীগকে বাঁচাতে হবে, বাংলাদেশেরে মুক্তিযোদ্ধকে বাঁচাতে হলে আওয়ামীলীগকে বাঁচাতে হবে, বাংলাদেশের গণতন্ত্রকে বাঁচাতে হলে আওয়ামীলীগকে বাঁচাতে হবে, বাংলাদেশের উন্নয়ন আজ বিশ্বের বিশ্বয়। এ উন্নয়নকে, অর্জনকে বাঁচাতে হলে আওয়ামীলীগকে বাঁচাতে হবে। শেখ হাসিনাকে ক্ষমতায় আবারো বিজয়ী করতে হবে। আমরা মরণের মিছিলে দাঁড়িয়ে জিবনের জয়গান গাই, আমরা আওয়ামীলীগ। আমরা আগুনে পুরা ফিনিক্স পাখির মত ভষ¦ থেকে নতুন পাখি জন্ম নেই , নতুন এক মুজিবের রক্ত থেকে নতুন লক্ষ লক্ষ মুজিব জন্ম নিই, অঅমরা আওয়ামীলীগ , আমরা উত্তাল সাগড়ে অমানিশার অন্ধকাওে বিপন্ন মানবতার বাতিঘর শেখ হাসিনার আওয়ামীলীগ। আমরা আলো হাতে আঁধারের যাত্রী। প্রিয় ভাই এবং বোনেরা আজ আমাদেও এখনো দঃসময় এখনো সংকট আছে। আজকে উন্নয়নের মহাসড়কের শেখ হাসিনার নেতৃত্তে¦ সাড়া দুনিয়ায় বাংলাদেশ আজকে বিশ্বের বিশ্বয়। এ উন্নয়ন অর্জনের বিরুদ্ধে আবারো চক্রান্ত চলছে, সরযন্ত্র চলছে। চক্রান্তের গলিপথ দিয়ে অনেকেই ক্ষতায় আসতে চাইছে।

এদিকে শনিবার ২৮ অক্টোবর সকাল ১১টার সময় ঢাকা থেকে হেলিকাপ্টারে করে জেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যোগ দিতে মৌলভীবাজারে আসেন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের এম,পি। এর পর আধাঘন্টা সার্কিট হাউজে অবস্থান করে সকাল সাড়ে এগারোটার দিকে সম্মেলনস্থলে পায়ড়া ও বেলুন উড়িয়ে সম্মেলন এর আনুষ্ঠানিক ঘোষনা করেন তিনি। জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নেছার আহমেদেও পরিচালনায় ও জেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চীফ হুইপ উপাধ্যক্ষ আব্দুস শহীদ এম,পি’র সভাপতিত্বে সম্মেলনে প্রধান অথিতি ও দলের সাধারণ সম্পাদক ওবায়েদুল কাদের আধাঘন্টার উদ্বোধনী বক্তব্যর মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এম,পি, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন ও জেলা আওয়ামীলীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

নভেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর    
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০