প্রচ্ছদ

দেশের মানুষ গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

প্রকাশিত হয়েছে : ১২:২২:৪৫,অপরাহ্ন ২৬ অক্টোবর ২০১৭ | সংবাদটি ২১৬ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বস্তি কোনো দেশের জন্য সম্মানজনক নয়। বস্তিতে যারা থাকে তারাও মানুষ। তাদেরও ভালো করে বাঁচার অধিকার আছে। দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না বলেও জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের নীতি অত্যন্ত স্পষ্ট। আমরা প্রত্যেকটা মানুষের জন্য চিন্তা করি। দেশে একজন মানুষও গৃহহারা থাকবে না। এটাই জাতির পিতার স্বপ্ন। এটা শুধু ঢাকায় নয়, সারাদেশে।’

আজ বৃহস্পতিবার সকালে গণভবনে বস্তিবাসীদের জন্য আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, রাজধানীর বস্তিবাসীর জন্য ভাড়াভিত্তিক ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। ফ্ল্যাটে সব সুযোগ-সুবিধা থাকবে। বস্তির ভাড়ার তুলনায় এখানে ভাড়া কম হবে। কেউ চাইলে মাসিক ভাড়া দিতে পারবে, এছাড়া সাপ্তাহিক ও প্রতিদিন দিতে চাইলেও দিতে পারবে। ফ্ল্যাটগুলোতে প্রি-পেইড বিদ্যুৎ কার্ডের ব্যবস্থা থাকবে। এছাড়া বাচ্চাদের খেলাধুলা, চিকিৎসাসেবাসহ সব ব্যবস্থা থাকবে বলেও জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমার বাবা দেশ স্বাধীন করেছেন মানুষের কল্যাণের জন্য। মানুষের কল্যাণ করাই আমাদের কাজ, এটাই জাতির পিতার শিক্ষা। মানুষের জন্য কিছু করে যেতে চাই। এটাই হলো জীবনের সার্থকতা।’ মানুষকে কষ্ট থেকে মুক্তি দেয়াই তার সরকারের লক্ষ্য বলেও জানান শেখ হাসিনা।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০