প্রচ্ছদ

যুক্তরাষ্ট্র কোনও সভ্য রাষ্ট্র নয়: তুরস্ক প্রেসিডেন্ট

প্রকাশিত হয়েছে : ৩:০০:৩০,অপরাহ্ন ২২ অক্টোবর ২০১৭ | সংবাদটি ২২০ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

মার্কিন যুক্তরাষ্ট্রকে সভ্য রাষ্ট্র হিসেবে স্বীকার করতে অস্বীকৃতি জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। শনিবার ইস্তাম্বুলের হালদুন বিশ্ববিদ্যালয়ের ‌‌‘সিভিলাইজেশন ফোরাম’- এ বক্তব্য দেয়ার সময় তিনি এ মন্তব্য করেন। তুর্কি বার্তা সংস্থা আনাদুলু এজেন্সি খবরটি নিশ্চিত করেছে।

উল্লেখ্য, গত মে মাসে এরদোগানের যুক্তরাষ্ট্র সফরের সময় সেখানে তুরস্কের দূতাবাসের সামনে বিক্ষোভকারীদের সঙ্গে নিরাপত্তারক্ষীদের সংঘর্ষ হয়।

এরদোয়ান জানান, যুক্তরাষ্ট্রের আমন্ত্রণে সেখানে গিয়েছিলেন তিনি। দাবি অনুযায়ী তিনি হামলার শিকার হন। ‘আমার নিরাপত্তারক্ষীরা সেই হামলা প্রতিরোধ করে। এ ঘটনায় যুক্তরাষ্ট্র উল্টো আমার নিরাপত্তারক্ষীদের ওপর গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। এজন্য আমি খুবই দুঃখিত। আর যাই হোক যুক্তরাষ্ট্রকে সভ্য রাষ্ট্র বলা যাবে না। যুক্তরাষ্ট্র কোনো সভ্য রাষ্ট্র নয়।’ বলেন এরদোয়ান।

এরদোগান অভিযোগ করেন, দূতাবাসের সামনে পিকেকে ও ফেতুল্লাহ টেরোরিস্ট অর্গানাইজেশন-এর ৪০ থেকে ৫০ সদস্য একত্রিত হয়ে বি-শৃঙ্খলা সৃষ্টি ও হামলার চেষ্টা করে। তার মন্তব্য, যুক্তরাষ্ট্রে মুসলিমরা বিতাড়িত হচ্ছে। এতে বোঝা যায় দেশটিতে কোনো সমস্যা আছে।

Media it

দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

সেপ্টেম্বর ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০