প্রচ্ছদ

যেভাবে কাটছে অপুর দিন…

প্রকাশিত হয়েছে : ৯:০৭:১৬,অপরাহ্ন ২৯ আগস্ট ২০১৭ | সংবাদটি ৭০৪ বার পঠিত

সিলেট নিউজ ওয়ার্ল্ড ডটকম

যে সময় সিনেমার কাজ নিয়ে প্রচন্ড ব্যস্ত থাকার কথা, সে সময় সংসার ও সন্তান নিয়ে ব্যস্ত চলচ্চিত্রের সাড়া জাগানো নায়িকা অপু বিশ্বাস। ঈদ আসছে, কিছু ছোট পর্দার কাজ করলেও নেই চলচ্চিত্রে ডাক। হঠাৎ আড়াল হওয়া, পরে স্বামী-সন্তান নিয়ে ফেরা। এক দশকেরও বেশি সময় ধরে বড় পর্দায় সরব থাকা এই অভিনেত্রী এখন অনেকটাই নিরব। তবে বসে নেই এই নায়িকা। আগামীর জন্য নতুন করে প্রস্তুত নিচ্ছেন। নিজেকে ঢেলে সাজাচ্ছেন। নিয়মিত জিমে যাচ্ছেন, পার্লারে যাচ্ছেন। নতুন করে নিজেকে গুছাচ্ছেন।

‘কাল সকালে’ চলচ্চিত্রের মাধ্যমে ২০০৫ সালে ঢালিউডে অভিষেক হয় অপু বিশ্বাসের। এরপর অভিনয় করেছেন কোটি টাকার কাবিন, ভালোবাসলেই ঘর বাঁধা যায় না, নিঃশ্বাস আমার, প্রেম মানে না বাঁধা, প্রিয়া আমার জান, দেবদাসের মতো একাধিক ব্যবসাসফল চলচ্চিত্রে।

কিছুদিন আগেও অপুর ব্যক্তিগত নানা ইস্যুতে তোলপাড় চলেছে দেশব্যাপী। সেসব তর্ক-বিতর্ক পিছনে ফেলে আবারও অভিনয়ে ফিরেছেন তিনি।

সামনে ঈদ। আছে সেই রঙিন উৎসবের ব্যস্ততাও। এবারের ঈদে পাঁচ রকম নাচবেন জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। তার নাচের অনুষ্ঠানটির কোরিওগ্রাফার ইভান শাহ্‌রিয়ার সোহাগ। তিনি জানালেন, অপুর পাঁচটি নাচ হবে পাঁচ রকম।

একটি সেমি ক্লাসিক্যাল, কত্থকভিত্তিক। আরেকটি ইন্দোনেশিয়া-থাইল্যান্ডের মুদ্রা নিয়ে বাংলা গানে ব্যবহার করা হয়েছে। তৃতীয়টি গত শতাব্দীর ষাটের দশকে প্রচলিত মুদ্রাগুলো নিয়ে। গানটি করেছেন শ্রেয়া ঘোষাল। পরের গানটি ‘একবিন্দু ভালোবাসা দাও’-এর সঙ্গে থাকবে রোমান্টিক নাচ, তাতে অপুর সঙ্গে নাচবেন কোরিওগ্রাফার নিজেই। শেষেরটি হবে সালসা নাচ।

শনিবার (২৬ আগস্ট) এফডিসিতে অনুষ্ঠানটির শুটিং হয়েছে। নাচ নিয়ে অপু বললেন, ‘আমি তো আসলে নাচের মেয়ে। নাচ আমার খুবই পছন্দ, প্যাশনও বলতে পারেন। কিন্তু চলচ্চিত্রের ব্যস্ততার কারণে পছন্দের জায়গাটাকে সময় দিতে পারি না। বহুদিন পর প্রথমবারের মতো একটি পুরো অনুষ্ঠান করতে পারছি নাচ নিয়ে, আমি রোমাঞ্চিত।

এনটিভিতে অনুষ্ঠানটি প্রচারিত হবে ঈদের তৃতীয় দিন রাত নয়টায়। ‘পাঁচ রঙে অপু বিশ্বাস’অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মোহাম্মদ নুরুজ্জামান।এছাড়া এশিয়ান টিভির ঈদ অনুষ্ঠান মালায় সেলেব্রেটি শো ‘কমন সেন্স’শিরোনামের একটি অনুষ্ঠানে দেখা যাবে অপুকে। ঈদের তৃতীয় দিন রাত ৭টায় অনুষ্ঠানটি প্রচার হবে।

এছাড়া অপুর ব্যস্ত সময় কাটছে সন্তান আব্রাহাম খান জয়কে নিয়ে। সাম্প্রতিক চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন বিতর্ক নিয়ে কথা বলেছেন অপু বিশ্বাস। সংশ্লিষ্টদের প্রতি তার পরামর্শ, নেতিবাচক উদাহরণ সৃষ্টি না করার। সেই সাথে তিনি স্মরণ করিয়ে দিলেন দর্শকদের কর্তব্য বিষয়েও। দীর্ঘ একযুগের ক্যারিয়ারে নানা উত্থান-পতন পার করেছেন অপু বিশ্বাস। সব বাঁধা জয় করে আবারও তিনি মাতাবেন রূপালিপর্দা, এমনটাই প্রত্যাশা ভক্ত-অনুরাগীদের।



দেশ-বিদেশের পাঠক

আর্কাইভ

মে ২০১৮
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« এপ্রিল    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১