প্রচ্ছদ

সিলেটে হেলমেট ছাড়া মিলবে না পেট্রোল!

www.sylhetnewsworld.com

দুর্ঘটনায় পড়লে হেলমেট না থাকার কারণে অনেক সময় মোটরসাইকেল চালক বা আরোহীর মৃত্যু হয়। এ বিষয়টি বিবেচনা করে হেলমেটবিহীন কাউকে পেট্রোল না দিতে সিলেটে পেট্রোল পাম্প মালিক সমিতিকে আহবান জানিয়েছে ট্রাফিক পুলিশ। এই কর্মসূচিকে ‘নো হেলমেট, নো পেট্রোল’ হিসেবে আখ্যায়িত করা হচ্ছে।

 

জানা গেছে, সিলেটে হেলমেট ছাড়া কাউকে যাতে পেট্রোল দেওয়া না হয়, এ বিষয়টি নিয়ে গত ২৫ সেপ্টেম্বর পেট্রোল পাম্প মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে বৈঠকে বসে সিলেট মহানগর পুলিশের ট্রাফিক শাখা। ওই বৈঠকে ‘নো হেলমেট, নো পেট্রোল’ উদ্যোগের সাথে একমত হন পেট্রোল পাম্প মালিক সমিতির নেতারাও।

 

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ বলেন, হেলমেট না থাকার কারণে দুর্ঘটনায় মৃত্যুর সংখ্যা বাড়ছেই। তাই হেলমেট ব্যবহারে সচেতনা বৃদ্ধি করতে ‘নো হেলমেট, নো পেট্রোল’ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আগামী ১ অক্টোবর থেকে সিলেটে এ কর্মসূচি শুরু হবে।

 

সিলেট বিভাগীয় পেট্রোল পাম্প মালিক সমিতির সভাপতি মোস্তফা কামাল বলেন, এ ধরনের কর্মসূচি চালু হওয়া প্রয়োজন। তাতে সবার মধ্যে সচেতনতা আসবে। পুলিশের ট্রাফিক বিভাগের সাথে আমাদের বৈঠক হয়েছে, আমরা এ কর্মসূচির সাথে একমত হয়েছি। এখন ট্রাফিক বিভাগ আনুষ্ঠানিকভাবে আমাদেরকে চিঠি দিয়ে কর্মসূচি বাস্তবায়ন করতে বলবে।

বিনোদন

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর    
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১