প্রচ্ছদ

সহজ জয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ

www.sylhetnewsworld.com

লা লিগায় ওসাসুনার বিপক্ষে সহজেই জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত ওসাসুনার রক্ষণকে চাপে রেখেই খেলেছে স্বাগতিকেরা। প্রথমার্ধে ভিনিসিয়াস জুনিয়র আর দ্বিতীয়ার্ধে রদ্রিগোর গোলে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে স্প্যানিশ জায়ান্টরা। এ নিয়ে শেষ ৯ ম্যাচ ওসাসুনার বিপক্ষে জয় পেল রিয়াল। দলটির বিপক্ষে শেষ ২০১১ সালে হেরেছিল রিয়াল।

 

আজকের ম্যাচে তরুণদের ওপরই আস্থা রেখেছেন মাদ্রিদ বস জিদান। তাঁর তরুণ শিষ্যরা আস্থার প্রতিদান দিতে একটুও ভুল করেননি। লিগে এই মৌসুমে এখন পর্যন্ত দলকে অপরাজিত রেখেছে জিদান শিষ্যরা। আজকের ম্যাচ জিতলে টেবিলের শীর্ষে ওঠার সুযোগ ছিল রিয়ালের। রিয়াল খেলোয়াড়েরা এই হিসেব নিশ্চিত ভাবেই জানত কি না তা জানা যায়নি। তবে ওসাসুনাকে সহজেই হারিয়েছে তাঁরা। ৬ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে রিয়াল উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

 

বল দখলে এগিয়ে থাকা রিয়াল মাদ্রিদ ওসাসুনার গোলপোস্টে শট নিয়েছে ১৪টি। যার ৪টি তাঁরা লক্ষ্যে রাখতে পেরেছে। আর ওসাসুনার নেওয়া ৪টি শটের সবগুলোই ছিল বেপথু। ৫৮তম মিনিটে রিয়ালের গোলটি অফসাইডের ফাঁদে না পড়লে স্কোরলাইন ৩-০-ই হতো। ৩৬তম মিনিটে মাঝমাঠ থেকে বল টেনে আনেন ক্রুস। ক্রুসের বাড়ানো বল দুর্দান্ত শটে জালে জড়ান ভিনিসিয়াস জুনিয়র। মিনিট দু-এক পর একইভাবে শট নিয়েছিলেন ভিনিসিয়াস। এবার অবশ্য বলের গায়ে ঠিকানা লিখতে পারেননি রিয়ালের এই ব্রাজিলিয়ান তারকা। প্রথমার্ধে স্বাগতিকদের গোলপোস্টে একটাও শট নিতে পারেনি অতিথিরা। ৭২তম মিনিটে ওসাসুনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আরেক রিয়ালের আরেক ব্রাজিলিয়ান রদ্রিগো। ক্যাসেমিরো ফ্রি কিক থেকে পাওয়া বলে ডান পায়ের শটে জালে জড়িয়ে দলের জয় নিশ্চিত করেন রদ্রিগো।