রবীন্দ্রনাথের ম্যুরাল হবে সিলেটে - Sylhetnewsworld.com
প্রচ্ছদ

রবীন্দ্রনাথের ম্যুরাল হবে সিলেটে

www.sylhetnewsworld.com

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর সিলেটে এসেছিলেন শত বছর আগে। তাঁর আগমনের শতবর্ষ পূর্তি সিলেটে বর্ণাঢ্য আয়োজনে উদযাপন করা হবে। এ লক্ষ্যে সিলেটে রবীন্দ্রনাথের স্মৃতিবিজড়িত স্থানে ম্যুরাল স্থাপন করা হবে।

বিষয়টি সিলেটভিউকে নিশ্চিত করেছেন ‘রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণ উৎসব পর্ষদ’ এর যুগ্ম আহবায়ক ও সম্মিলিত সাংস্কৃতিক জোট সিলেটের সভাপতি আমিনুল ইসলাম লিটন।

তিনি জানান, রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত সিলেটে চাঁদনীঘাট এলাকা, খ্রিস্টান মিশনারি এবং এমসি কলেজে তাঁর ম্যুরাল স্থাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রবীন্দ্রনাথের ম্যুরালের সাথে তাঁর কবিতা, সিলেটে আসার নানা তথ্যও থাকবে।

আমিনুল ইসলাম লিটন সিলেটভিউকে আরো জানান, ম্যুরাল স্থাপনের জন্য সিটি করপোরেশন (সিসিক), বিভিন্ন প্রতিষ্ঠান সহযোগিতা করবে। রবীন্দ্রনাথ স্মরণ উৎসবের সাথে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত জড়িত। তিনি উৎসব পর্ষদের আহবায়ক। ম্যুরাল স্থাপনে অর্থায়নের বিষয়ে তিনিও সহযোগিতা করবেন।

উল্লেখ্য, ম্যুরাল হচ্ছে একটি বিশেষ ধরনের চিত্রকলা, যা দেওয়াল বা এরকম কিছুতে আঁকা হয় বা ফুটিয়ে তোলা হয়।

জানা গেছে, রবীন্দ্রনাথ ঠাকুরের সিলেটে আসার শতবর্ষ উদযাপনের জন্য আগামী ৭ ও ৮ নভেম্বর সিলেট জেলা স্টেডিয়ামে উৎসব অনুষ্ঠিত হবে। উৎসবের সমাপনীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে প্রধান অতিথি করা হয়েছে।

রবীন্দ্রনাথ শতবর্ষ স্মরণ উৎসব পর্ষদের সদস্যসচিব ও সিটি মেয়র আরিফুল হক চৌধুরী জানিয়েছেন, শুধু এ দুই দিনই নয়, রবীন্দ্র শতবর্ষ উপলক্ষে ১ নভেম্বর থেকে বিভিন্ন কর্মসূচি পালন করা হবে।

বিনোদন

আর্কাইভ

অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর   নভেম্বর »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১