‘গেম অব থ্রোনস’ মনোনয়ন পেয়েছে ১৪টি, পুরস্কার জিতেছে ২টি - Sylhetnewsworld.com
প্রচ্ছদ

‘গেম অব থ্রোনস’ মনোনয়ন পেয়েছে ১৪টি, পুরস্কার জিতেছে ২টি

www.sylhetnewsworld.com

যুক্তরাষ্ট্রের টেলিভিশনের মূলধারার অনুষ্ঠানগুলোর জন্য গতকাল রোববার রাতটি ছিল খুব গুরুত্বপূর্ণ। কারণ, সেই রাতে যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসের মাইক্রোসফট থিয়েটারে বসেছিল ৭১তম প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ড অনুষ্ঠান। আর সেখানে ‘গেম অব থ্রোনস’ পেয়েছে দুটি পুরস্কার। ১৪টি মনোনয়ন পেয়েছিল এইচবিও চ্যানেলের জনপ্রিয় সিরিজটি। কিন্তু শেষমেশ ঘরে তুলতে পেরেছে মাত্র দুটি। আর এই দুটি পুরস্কার হলো সেরা ড্রামা সিরিজ ও সেরা সহ–অভিনেতা। পরপর দুবার এই পুরস্কার জিতেছে ‘গেম অব থ্রোনস’ সিরিজের ‘টিরিওন ল্যানিস্টার’। বাস্তবে যাঁর নাম পিটার ডিঙ্কলেজ। চতুর্থবারের মতো এই বিভাগে মনোনয়ন পেয়েছেন তিনি।

 

যদিও মনোনয়নের দিক থেকে ‘গেম অব থ্রোনস’ ছিল প্রথম। পুরস্কারের দিক থেকে প্রাইমটাইম এমি অ্যাওয়ার্ডে দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘চেরনোবিল’। সেরা লিমিটেড সিরিজ, সেরা লিমিটেড সিরিজের পরিচালক ও সেরা লিমিটেড সিরিজ লেখক—এই তিনটি বিভাগে সিরিজটি পুরস্কার পেয়েছে।

 

পুরস্কারের সংখ্যার দিক দিয়ে প্রথম হয়েছে ‘ফ্লিব্যাগ’। ছয়টি ক্যাটাগরিতে মনোনয়ন পেয়ে চারটি পুরস্কার জিতেছে প্রাইম ভিডিওতে প্রচারিত এই সিরিজ। পুরস্কারগুলো হলো সেরা কমেডি সিরিজ, সেরা কমেডি সিরিজের লেখক, সেরা কমেডি সিরিজের পরিচালক ও সেরা কমেডি সিরিজের অভিনেত্রী।

 

সেরা ড্রামা সিরিজের অভিনেতা বিভাগে পুরস্কার গেছে ‘পোজ’-এর ঘরে। এই সিরিজে অভিনয় করে থিয়েটার ও ছোট পর্দার জনপ্রিয় অভিনয়শিল্পী ও পপসংগীতশিল্পী বিলি পোর্টারের হাতে উঠেছে এই পুরস্কার। অন্যদিকে ‘কিলিং ইভ’ ড্রামা সিরিজের জন্য সেরা অভিনেত্রী হয়েছেন জোডি কামার।

 

নেটফ্লিক্স অরিজিনাল সিরিজ ‘ওজার্ক’ জিতেছে দুটি পুরস্কার—সেরা ড্রামা সিরিজের পরিচালক, সেরা সহ–অভিনেত্রী। ‘দ্য মার্ভেলাস মিসেস মেইসেল’ পেয়েছে দুটি পুরস্কার।

 

সিরিজের ক্ষেত্রে মনোনয়নে এগিয়ে ছিল ‘গেম অব থ্রোনস’, ‘হোয়েন দে সি আস’ আর ‘ব্যারি’। যথাক্রমে ১৪, ১১ ও ৯টি করে মনোনয়ন ছিল এই সিরিজগুলোর ঝুলিতে। অন্যদিকে নেটওয়ার্কের দিক থেকে এগিয়ে এইচবিও ৪৭টি, নেটফ্লিক্স ৩০ আর প্রাইম ভিডিও ১৮টি করে মনোনয়ন পেয়েছিল।