মা বিদিশাকে বাঁচাতে চাচা কাদেরের বিচার চাইল এরিক

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, |                          

জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জি এম কাদের মা বিদিশা এরশাদের বিরুদ্ধে ‘ষড়যন্ত্র’ করছে বলে অভিযোগ করেছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে এরিক এরশাদ। এজন্য প্রধানমন্ত্রীর কাছে তার চাচা জি এম কাদেরের শাস্তি দাবি করেছেন এরিক।

বৃহস্পতিবার বারিধারার প্রেসিডেন্ট পার্কে ‘মিথ্যা সংবাদ ও ষড়যন্ত্রমূলক কর্মকাণ্ডের’ প্রতিবাদে এক সংবাদ সম্মেলনে আসেন এরিক এরশাদ।

তিনি বলেন, বাবার মৃত্যুর পর থেকে সহায়-সম্পত্তির লোভে আমার মায়ের বিরুদ্ধে চাচা জিএম কাদের ষড়যন্ত্র করে আসছেন। এখনো তিনি সেটা অব্যাহত রেখেছেন। আমার মার কোনো ক্ষতি হলে এর জন্য তিনি (জিএম কাদের) দায়ী থাকবেন। আমি প্রধানমন্ত্রীর কাছে এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার আবেদন জানাই।

সম্প্রতি বিদিশা এরশাদ রাজনীতিতে আসার ঘোষণা দেন। সেই সঙ্গে জাতীয় পার্টির সার্বিক পরিস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেন। এরপর গণমাধ্যমে বিদিশার দুর্নীতি বিষয়ক বিভিন্ন সংবাদ প্রকাশ হয়।

এমন প্রেক্ষাপটে সংবাদ সম্মেলনে আসেন এরিক এরশাদ। তিনি বলেন, জাতীয় পার্টির সাবেক চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের অর্থপাচারের কোনো প্রমাণ পৃথিবীর কোথাও প্রমাণিত হয়নি। তবুও আমার বাবার বিরুদ্ধে অপপ্রচার করছেন।

এরিক বলেন, আমি সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সন্তান। আজ আমার বাবা নেই। এই সুযোগে আমার চাচা জিএম কাদের জন্ম-পরিচয় তুলে আমার ও আমার মা বিদিশা এরশাদের বিরুদ্ধে গত দু’দিন ধরে সংবাদমাধ্যমে নিউজ করাচ্ছেন।

সংবাদ সম্মেলনে প্রকাশিত সংবাদ মিথ্যা বলে দাবি করেন এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ।

তিনি বলেন, এরশাদ ক্ষমতা ছাড়ার পরও ২৭ বছর জীবিত ছিলেন। তিনি জীবিত থাকা অবস্থায় কেউ তার বিরুদ্ধে টাকা পাচারের অভিযোগ করেননি। তার বিরুদ্ধে যত মামলা হয়েছিল, প্রত্যেকটিতে তিনি নির্দোষ প্রমাণিত হয়েছিলেন। আজ তাকে নিয়ে ষড়যন্ত্র হচ্ছে।

তিনি বলেন, কিছুদিন আগে আমরা প্রেসক্লাবে হুসেইন মুহম্মদ এরশাদের একটি স্মরণসভা করেছিলাম। সেই সভায় আমরা জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের ব্যর্থতা নিয়ে কথা বলেছিলাম। যখনই আমরা পার্টির চেয়ারম্যানের ব্যর্থতা নিয়ে কথা বলেছি, তখনই কিন্তু এরশাদ, এরিক ও বিদিশাকে কেন্দ্র করে নিউজ করা হয়।

তিনি আরো বলেন, জাপার ফেসবুক পেজ থেকে নিউজগুলোর প্রচার চালানো হয়। জাপা চেয়ারম্যানের ফেসবুক থেকেও নিউজগুলোর প্রচার চালানো হয়। জাপা ও সারাদেশের মানুষ বিশ্বাস করেন এসব নিউজ ও ষড়যন্ত্রের সঙ্গে দলের চেয়ারম্যান জিএম কাদের জড়িত